ক্রিকেট

বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে রেকর্ড করলেন কায়রন পোলার্ড

এক ওভারে ছয় ছক্কা! আন্তর্জাতিক ক্রিকেটে এই কৃতিত্ব এতদিন কেবল যুবরাজ সিং ও হার্সেল গিবসের দখলে ছিল। এবার সেই তালিকায় নাম লেখালেন কায়রন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রথম খেলোয়াড় হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। এই ক্যারিবীয় ব্যাটসম্যানের ঝড়ো ইনিংসের দৌলতে উড়ে যায় শ্রীলঙ্কা দল।   

Pollard into T20I Six Sixes club; joins Yuvraj

শ্রীলঙ্কার স্পিনার আকিলা ধনঞ্জয়ের তৃতীয় ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়ে ৩৬ রান নেন কায়রন পোলার্ড। যদিও তার আগে ওভারেই হ্যাটট্রিক নিয়েছিলেন তিনি। এভিন লুইস, ক্রিস গেল এবং নিকোলাস পুরানকে পর পর আউট করেন। তবে সেই আনন্দ বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হতে দেননি কায়রন পোলার্ড। তার ঝড়ো ইনিংসের দাপটে ১৩.১ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ দল।

প্রসঙ্গত, ২০০৭ ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হার্সেল গিবস এবং ওই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং ছয় টা ছক্কা হাঁকিয়ে ছিলেন। তবে বিশ্বকাপের মতো এটি বড় মঞ্চে না হলেও, কায়রন পোলার্ড এর এই কৃতিত্ব কোন অংশে কম নয়। ওই দুই ব্যাটসম্যানই এই কৃতিত্বকে স্বাগত জানিয়েছেন টুইটারে।

এদিন শ্রীলংকা প্রথমে ব্যাট করতে নেমে ১৩১ রানের বেশি করতে পারেনি। জবাবে দুই ক্যারিবীয় ওপেনার দ্রুতগতিতে রান সংগ্রহ করতে থাকেন। এরপর অকিলা ধনঞ্জযয়ের হ্যাট্রিক নেওয়ার পরের ওভারেই ৬টি ছক্কা মারেন কায়রন পোলার্ড। তার ব্যাট থেকে আসে ১১ বলে ৩৮ রান। এরপর ১৩.১ ওভারে ৬ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। 

দেখুন ভিডিও:

 

error: Content is protected !!