Connect with us

বিশ্বের সবচেয়ে ১০ অলস ক্রিকেটার; তালিকায় রয়েছেন দুই ভারতীয়

Cricket

বিশ্বের সবচেয়ে ১০ অলস ক্রিকেটার; তালিকায় রয়েছেন দুই ভারতীয়

ক্রিকেট মাঠে আপনি জন্টি রোডস থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনির মতো খেলোয়াড়দের তৎপরতা দেখেছেন। তবে এমন কিছু ক্রিকেটার ছিলেন যারা অতি মন্থরগতিতে দৌড়াতেন বা কখনোই দৌড়ে দুই রান নিতে পছন্দ করতেন না। কিন্তু অলস প্রকৃতির হলেও তারা নিজস্ব খেলার মাধ্যমে নাম নিজদের উজ্জ্বল করেছেন।

বর্তমানে ক্রিকেটারদের ফিটনেসের উপর প্রবল জোর দেওয়া হচ্ছে। প্রতিটা ক্রিকেটারের ইয়ো ইয়ো টেস্ট নেওয়া হয়। ভারতীয় দলের ফিল্ডিংয়ের কথা বললে যথেষ্ট উন্নতি হয়েছে। তবুও ফিল্ডিংয়ের ক্ষেত্রে এখনো অনেক উন্নতির প্রয়োজন।

আজকের প্রতিবেদনে রয়েছে, বিশ্বের সবচেয়ে ১০ জন অলস ক্রিকেটার; তালিকায় রয়েছেন দুই ভারতীয়! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

ক্রিস গেইল:

I still have five more years' - Chris Gayle announces his availability for  the upcoming two T20 World Cups

বিশ্বের অন্যতম সেরা বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল, যিনি উইকেটের মধ্যে দৌড়াতে মোটেও পছন্দ করেন না। তিনি দৌড়ে সিঙ্গেল কিংবা দুই রান নেওয়ার থেকে বলটিকে মাঠের বাইরে পাঠাতে বেশি আস্থা রাখেন। ফিল্ডিংও খুব বাজে তার। সম্ভবত তিনি ওয়েস্ট ইন্ডিজের দলের সবচেয়ে অলস ক্রিকেটার হিসেবে গণ্য হন।

মুনাফ প্যাটেল:

Munaf Patel leads the fight against coronavirus pandemic in his native  village

ভারতীয় ক্রিকেট দলের সবচাইতে অলস ক্রিকেটারের নাম বললে সবার প্রথমে আসে মুনাফ প্যাটেল। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে অতি মন্থরগতিতে দৌড়াতে থাকেন। এই আলসেমির কারণে তিনি বারবার বাউন্ডারি ধারে বল আটকাতে ব্যর্থ হয়েছেন।

সুনীল নারিন:

Kolkata Knight Riders' Sunil Narine Working Closely With Carl Crowe After  Suspect Bowling Action Incident, Says Report | Cricket News

এই তালিকায় আরও এক ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় রয়েছেন সুনীল নারিন। ব্যাটিং এর সময় তার ৯০% রান বাউন্ডারি হাঁকিয়ে আসে। বোলিং স্টাইলও মন্থর। এমনকি উইকেট নেওয়ার পর তাকে খুব একটা উত্তেজিত হতে দেখা যায় না। তবে টি-টোয়েন্টির একজন দুর্দান্ত ক্রিকেটার ও তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন।  

শেন ওয়ার্ন:

Shane Warne selects his best Australian ODI XI of players he played with

বিশ্বের সেরা লেগ স্পিনার শেন ওয়ার্নও তার অলসতার পরিচয় দিয়েছিলেন। উইকেট এর মধ্যে হোক কিংবা ফিল্ডিংয়ের জন্য তিনি কখনোই দৌড়াতে পছন্দ করতেন না। তার সময়ে তিনি সেরা বোলার ছিলেন বলে তার ফিল্ডিং নিয়ে কেউ কখনো অভিযোগ তোলেন নি।

ডোয়াইন লিভারক:

5 cricketers who defied their physique to make a career at the highest level

বারমুডার এই বিশালদেহী খেলোয়াড় ডোয়াইন লিভারক মন্থর গতিতে ছুটতেন বলে স্লিপে দাঁড়াতে পছন্দ করতেন। তবে এই খেলোয়াড় ২০০৭ বিশ্বকাপে স্লিপ পজিশনে একটি দুর্দান্ত ক্যাচ নিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন।

অর্জুন রানাতুঙ্গা:

Arjun-Ranatunga-1 - The Cricket Lounge

শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুন রানাতুঙ্গাও মাঠে অলস খেলোয়াড়দের মধ্যে গণ্য হয়েছিলেন। উইকেটের মধ্যে হোক কিংবা মাঠের মধ্যে খুবই মন্থর গতিতে দৌড়াতেন। এই কারণে তাকে নিয়ে প্রায়শই অন্যান্য শ্রীলঙ্কার খেলোয়াড়দেরও মজা করতে দেখা গেছে।

ইনজামাম-উল-হক:

Breaking fellow Pakistani's record never attracted me: Inzamam-ul-haq - Sentinelassam

ইনজামাম-উল-হক পাকিস্তানের সেরা ব্যাটসম্যান হলেও দৌড়ানো তার একেবারেই পছন্দ ছিল না। মন্থর গতিতে দৌড়ানোর জন্য তিনি ওয়ানডে ক্রিকেটে মোট ৪০ বার রান আউট হয়েছেন। এমনকি ফিল্ডিংয়ের সময় বলটিকে দৌড়ে ধরার জন্য অন্যান্যদের ইশারা করতেন।

মোহাম্মদ শাহজাদ:

Asia Cup: Mohammad Shahzad 1st Afghanistan batsman to score hundred against India - Sports News

আফগানিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ, অলস প্রকৃতির হওয়ার জন্য বারবার খবরের শিরোনামে থেকেছেন। তবে তিনি ব্যাট হাতে একেবারেই উল্টো, খুবই দ্রুত গতিতে রান সংগ্রহ করতে পারেন।

মোহাম্মদ ইরফান:

Five facts about Mohammad Irfan on his birthday - ARYSports.tv

বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান। তার দীর্ঘ চেহারার জন্য তার গতি কিছুটা মন্থর হয়। তিনি বাউন্ডারি ধারে বেশিভাগ বল আটকাবার সময় পা ব্যবহার করতেন। পাকিস্তানকে এর ফল ভোগ করতে হয়েছে বহুবার।

ইউসুফ পাঠান:

Yusuf Pathan's highest ODI score is the best in the world according to Wikipedia

ইউসুফ পাঠান আক্রমনাত্মক ব্যাটিং স্টাইল বিখ্যাত হন কিন্তু তার দৌড়ানোর গতি খুবই মন্থর ছিল। ব্যাটিংয়ের সময় বড় বড় শট খেলে রানের ঘাটতি পূরণ করতেন, তবে ফিল্ডিংয়ের সময় তার অভাব সকলের প্রকাশ্যে আসে। সম্প্রতি তার ব্যাটও আগের মতো জ্বলে ওঠে না, এই কারনেই হয়তো তিনি আইপিএল থেকে বাদ পড়েছেন।

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে দ্রুতগতির পাঁচ ক্রিকেটার

Continue Reading
Click to comment

Trending ..

To Top