Connect with us

আইপিএলের ৬ খেলোয়াড় যারা দলের অধিনায়কের চেয়েও বেশি বেতন পান

Cricket

আইপিএলের ৬ খেলোয়াড় যারা দলের অধিনায়কের চেয়েও বেশি বেতন পান

শুরু হতে চলেছে বিশ্বের সবচেয়ে সেরা জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল। তৃতীয়বারের মতো ভারতের বাইরে অনুষ্ঠিত হচ্ছে এই লীগ। প্রথম ম্যাচটি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্য দিয়ে শুরু হবে। ২০১৮ সালের আইপিএলে উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে চেন্নাই সুপার কিংস শুরু করেছিল, সেই একই পুনরাবৃত্তি করতে আগ্রহী এমএস ধোনির দল। 

তবে আজকের আলোচনার বিষয়বস্তু হলো, সাধারণত দলের অধিনায়ক অন্যান্য খেলোয়ারদের চেয়ে বেশি উপার্জন করে থাকেন কিন্তু ব্যতিক্রম হিসেবে ৬ জন খেলোয়াড়ই রয়েছেন যারা তাদের দলের অধিনায়কের চেয়ে বেশি বেতন পান। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) ঋষভ পান্থ: ১৫ কোটি

Rishabh Pant admits World Cup exclusion was running through his mind after  guiding DC to victory

গত কয়েক বছরে ঋষভ পান্থ দুর্দান্ত পারফরম্যান্স করে উন্নতির শিখরে চড়েছেন। দিল্লি ক্যাপিটালস তাকে এই মরসুমের জন্য ১৫ কোটি টাকা প্রদান করবে, যা রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির বেতনের সমান। এদিকে দিল্লি ক্যাপিটালস এর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের বেতন ৭ কোটি টাকা, যা ঋষভ এর চেয়ে দুইগুণ কম। 

২) রবীচন্দ্রন অশ্বিন: ৭.৬০ কোটি

Mankading controversy erupts in IPL: Is it fair to call R Ashwin a cheat? -  Sports News

এই তালিকায় দিল্লির আরও এক ক্রিকেটার রয়েছেন রবীচন্দ্রন অশ্বিন যিনি তাঁর দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৭ কোটি) এর চেয়েও বেশি বেতন পাবেন। প্রাক্তন চেন্নাই সুপার কিংসের অফ স্পিনার গত দুই মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাব এর অধিনায়ক ছিলেন। এবারে নিলামের সময় দিল্লি ক্যাপিটালস তাকে ৭.৬০ কোটি টাকা দিয়ে কিনে নেয়। 

৩) সিমরান হেটমায়ার: ৭.৭৫ কোটি

IPL 2019: New RCB Star Hetmyer Shares His First IPL Experience

এই তালিকায় দিল্লি ক্যাপিটালসের তৃতীয় খেলোয়াড় হিসেবে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান সিমরান হেটমায়ার। গতবারের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তেমন কোনো সাফল্য পাননি তাই এবারে নিলামের সময় দিল্লি ক্যাপিটালস তাকে ৭.৭৫ কোটি টাকায় কিনে নেয়, যা শ্রেয়াস আইয়ারের (৭ কোটি) বেতনের চেয়েও বেশি।

৪) আন্দ্রে রাসেল: ৮.৫০ কোটি

Russell's six-hitting frenzy seals victory | cricket.com.au

নাইট রাইডার্স যখনই বিপর্যয়ের মুখোমুখি হয়েছে তখনই অবতারের ভূমিকায় দেখা গিয়েছে আন্দ্রে রাসেলকে। বল এবং ব্যাট হাতে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে নাইটদের জয়ে তিনি সবচেয়ে বেশি অবদান রাখেন। তিনি পারিশ্রমিক হিসেবে ৮.৫০ কোটি টাকা পাবেন, যেখানে নাইটদের অধিনায়ক দীনেশ কার্তিকের বেতন ৭.৪০ কোটি টাকা।

৫) সুনীল নারিন: ১২.৫০ কোটি

IPL 2017: Cerebral Kolkata Knight Riders' masterstroke with Sunil Narine -  Cricket Country

এই তালিকায় আরও এক ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন সামিল হয়েছেন। যিনি নাইটদের এর ট্রাম কার্ড হিসেবে পরিচিত। শুধু বোলিং নয়, দলের প্রয়োজনে ওপেনিংয়ে বিধ্বংসী ইনিংস খেলতেও সক্ষম। এই ওয়েস্ট ইন্ডিজ তারকার সাথে ১২.৫০ কোটি টাকার চুক্তি আছে, যেখানে দীনেশের বেতন ৭.৪০ কোটি টাকা।  

৬) প্যাট কামিন্স: ১৫.৫০ কোটি

ICC Champions Trophy 2017: Pat Cummins enjoying dream run - Cricket Country

শুধুমাত্র দলের অধিনায়ক এর চেয়ে বেশি নয়, প্যাট কামিন্স ১৩ তম আইপিএলে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার। এবারে কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি তাকে ১৫.৫০ কোটি টাকায় কিনে নেয়। ঋষভ পন্থের মতো তিনিও তার দলের অধিনায়কের চেয়ে দ্বিগুণ বেতন পাবেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top