Connect with us

বিদেশের মাটিতে ওডিআইতে সর্বোচ্চ অপরাজিত রানের ৬টি ইনিংস

Cricket

বিদেশের মাটিতে ওডিআইতে সর্বোচ্চ অপরাজিত রানের ৬টি ইনিংস

বিদেশের মাটিতে খেলতে গিয়ে ক্রিকেটারদের যথেষ্ট সমস্যায় পড়তে হয় কারণ সেখানকার আবহাওয়া এবং পিচের মধ্যে নিজেকে মানিয়ে নেওয়া খুবই কঠিন। যে কারণে দীর্ঘ রানের ইনিংস খেলতে খুব কমই দেখা যায়। তবে আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক এমন সাতজন ব্যাটসম্যান এর কথা যারা বিদেশের মাটিতেও দাপিয়ে বেড়িয়েছেন।

৬) বিরাট কোহলি:
এই তালিকার ৬ নম্বরে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ২০১৮ সালে বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার মাটিতে ১৫৯ বলে ১৬০* রানের অপরাজিত ইনিংস খেলেন। এই ইনিংসে সাজানো ছিল ১২টি চার এবং ২টি ছক্কা।

Virat Kohli wallops 160* as India extend series lead to 3-0

৫) রোহিত শর্মা:
বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ১৬৩ বলে ১৭১* রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। এই ইনিংসে সাজানো ছিল ১৩টি চার এবং ৭টি ছক্কা।

Rohit Sharma kicks off 2016 with a bang | Cricbuzz.com

৪) শেন ওয়াটসন:
এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার শেন ওয়াটসন। ২০১১ সালে বাংলাদেশের মাটিতে মাত্র ৯৬ বল খেলে ১৮৫* রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনি। তার এই ইনিংসে সাজানো ছিল ১৫টি ছক্কা এবং ১৫টি চার।

10 Most Destructive One Day International innings of all time

৩) ম্যাথু হেডেন:
এই তালিকায় ৩ নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি বিখ্যাত ওপেনার ম্যাথু হেডেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিল্টনে তিনি ১৬৬ বল খেলে ১৮১* রানের অপরাজিত ইনিংস খেলেন। এই ইনিংসে সাজানো ছিল ১০টি ছক্কা এবং ১১টি চার।

Top 10 Australian ODI openers of all time - Yahoo! Cricket.

২) মার্টিন গাপটিল:
এই তালিকায় দুই নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের ডানহাতি ওপেনার ব্যাটসম্যান মার্টিন গাপটিল। ২০১৩ সালে ইংল্যান্ডের মাটিতে ১৫৫ বল খেলে তিনি ১৮৯* রানের ইনিংস খেলেছিলেন। এই ইনিংসে সাজানো ছিল ২টি ছক্কা এবং ১৯টি চার।

CRICKET-ENG-NZL - CricTracker

১) ফখর জামান:
ফখর জামান এই তালিকার প্রথম স্থান অধিকার করেছেন। জিম্বাবুয়ের মাটিতে ১৫৬ বল খেলে ২১০* রান করেছিলেন। ওয়ানডেতে এটি ছিল পাকিস্তানের কোন এক ব্যাটসম্যানের প্রথম ডাবল সেঞ্চুরি। এই ইনিংসে সাজানো ছিল ৫টি ছক্কা এবং ২৪টি চার।

Pak Vs Zim: Fakhar Zaman Scores 210 Runs And Breaks Saeed Anwar ...

Continue Reading
Click to comment

Trending ..

To Top