ক্রিকেট

বিশ্বের ৫ জনপ্রিয় ক্রিকেটার, যাদের টি-টোয়েন্টিতে একটিও হাফ-সেঞ্চুরি নেই

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং ছয় ছক্কার সাহায্যে মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড করেছিলেন। এরপরে অনেক নামিদামি ব্যাটসম্যান এসেছেন কিন্তু এই রেকর্ডটি ভাঙ্গা আজও কারোর পক্ষে সম্ভব হয়নি।

তবে আজকের আলোচ্য বিষয় অনুযায়ী, বর্তমানে এমন বিখ্যাত ৫ ক্রিকেটার রয়েছেন, যাদের টি-টোয়েন্টিতে একটিও হাফ-সেঞ্চুরি নেই। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) হার্দিক পান্ডিয়া: সর্বোচ্চ স্কোর ৪২*

এই প্রজন্মে ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিংয়ে মুগ্ধ করেছেন তিনি সকলকে। সম্প্রতি পিঠ ব্যথার কারণে বোলিং ছেড়েছেন।

Among most feared finishers': Hardik Pandya helps India seal T20I series | Sports News,The Indian Express

গত বছর তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তবে পঞ্চাশের কাছাকাছি পৌঁছাতে পারেননি, তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৪২ রান।

২) আন্দ্রে রাসেল: সর্বোচ্চ স্কোর ৪৭

এই তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এক হার্ডহিটার তথা অলরাউন্ডার আন্দ্রে রাসেল, তিনিও হার্দিক পান্ডিয়ার মতোই ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিংয়ে তিন বিভাগেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

Russell New World Number One | T20 Player Index

আইপিএলে নাইট রাইডার্স এর হয়ে আন্দ্রে রাসেল গেম চেঞ্জিং ইনিংস খেলেন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে একটিও হাফসেঞ্চুরি নেই। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৪৯টি ম্যাচে ৫৪০ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৪৭ রান।

৩) বেন স্টোকস: সর্বোচ্চ স্কোর ৪৭

সীমিত ওভারের ক্রিকেটে এই বিশ্বেসেরা খেলোয়াড়ের ব্যাট থেকে এখনো পর্যন্ত একটিও হাফসেঞ্চুরি আসেনি। যেখানে আইপিএলের মতো সংক্ষিপ্ত ফরম্যাটে তার দুটি সেঞ্চুরি রয়েছে।

How should England use Ben Stokes? Latest defeat leaves familiar question | The Independent

বেন স্টোকসের পরিসংখ্যানের কথা বললে, ৩৪ ম্যাচে ২০.০৯ ব্যাটিং গড় নিয়ে ৪৪২ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৪৭ রান।

৪) দীনেশ কার্তিক: সর্বোচ্চ স্কোর ৪৮

সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম সেরা ফিনিশার দীনেশ কার্তিক। এই ডানহাতি ব্যাটসম্যান বাংলাদেশের বিপক্ষে নিদাহাস ট্রফির ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে জিতিয়ে ছিলেন।

Dinesh Karthik named as India's wicketkeeper for World Cup - SABC News - Breaking news, special reports, world, business, sport coverage of all South African current events. Africa's news leader.

২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছিলেন এবং ম্যান অব দ্যা ম্যাচও হন। এখনো পর্যন্ত তিনি ৩২টি ম্যাচে ৩৯৯ রান করেছেন, তবে কোনো হাফসেঞ্চুরি নেই। তার সর্বোচ্চ স্কোর ৪৮ রান।

৫) ক্রিস লিন: সর্বোচ্চ স্কোর ৪৪

এই তালিকায় অন্যান্য খেলোয়াড়দের মত ক্রিস লিন নন, কারণ তিনি সর্বদা টপ অর্ডারে ব্যাট করেন। অস্ট্রেলিয়ার এই ডানহাতি ওপেনার এখনো পর্যন্ত ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তবে কোন হাফ সেঞ্চুরি করতে পারেনি।

2020 T20 World Cup a 'logistical nightmare', says Australia batsman Chris Lynn | Cricket News | Sky Sports

ক্রিস লিনের পরিসংখ্যানের কথা, ১৮ ম্যাচে ১৯.৪ ব্যাটিং গড় নিয়ে ২৯১ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর হলো ৪৪ রান।