ক্রিকেট

আইপিএলের ৩ জন খেলোয়াড়, যারা প্রথমবার কোনও দলের হয়ে অধিনায়কত্ব করছেন

ক্রিকেটের যেকোনো ফরম্যাটে অধিনায়কত্ব করার সবচেয়ে বড় কঠিন বিষয়গুলির মধ্যে একটি। এবারের আইপিএলে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দল তাদের নতুন অধিনায়ক বেছে নিয়েছে। গতবারের দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে গুরু দায়িত্ব দেওয়া হয়েছে তাদের। এই প্রথমবার মহেন্দ্র সিং ধোনিকে হলুদ জার্সিতে কেবল একজন খেলোয়াড় হিসেবে দেখা যাবে। এই প্রতিবেদনে ২০২২ আইপিএলে প্রথমবার যারা কোনও দলের হয়ে অধিনায়কত্ব করছেন, এবার তাদের সম্পর্কে বিস্তারিত রইল:

□ ফ্যাফ ডু প্লেসিস:

২০২২ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নতুন অধিনায়ক হয়েছেন ফ্যাফ ডু প্লেসিস। গত মরসুমে তিনি সিএসকের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং বহু ম্যাচ জয়ী ইনিংস খেলেন, তা সত্ত্বেও সিএসকে দল তাকে ছেড়ে দেয়।এরপর মেগা নিলামে আরসিবি তাকে ৭ কোটির বিনিময়ে কিনে নেয়। 

□ হার্দিক পান্ডিয়া:

মুম্বাই ইন্ডিয়ান্সের বিধ্বংসী অলরাউন্ডার ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটান্সের হয়ে নেতৃত্ব দিচ্ছেন। গত বছর তিনি ব্যাট হাতে চমক দেখাতে পারেননি। তাই রিটেনের তালিকায় রাখিনি মুম্বাই ইন্ডিয়ান্স। তবে আইপিএল নিলামের আগেই গুজরাট টাইটান্স হার্দিক পান্ডিয়াকে দলে অন্তর্ভুক্ত করে।  

□ রবীন্দ্র জাদেজা:

এই প্রথমবার মহেন্দ্র সিং ধোনিকে একজন খেলোয়াড় হিসেবে দেখা গেছে চেন্নাই সুপার কিংস দলে। রবীন্দ্র জাদেজার নেতৃত্বে খেলছেন তিনি। আইপিএল শুরুর কিছু মুহূর্তের আগেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। ধোনির নেতৃত্বে সিএসকে দল মোট চারবার চ্যাম্পিয়ন হয়েছে। অন্যদিকে রবীন্দ্র জাদেজা গত মরসুমে ভালো পারফর্ম করেছেন।(উল্লেখ্য শ্রেয়াস আইয়ার মায়াঙ্ক আগরওয়াল ও কেএল রাহুল নতুন দল পেলেও তারা আগে অধিনায়কত্ব করেছেন)।

error: Content is protected !!