Connect with us

Cricket

ম্যাচ জিততে মরিয়া বিরাট কোহলি, ভারতীয় দলে বড়োসড়ো পরিবর্তন

আজ বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হতে চলেছে। গত ম্যাচে চেন্নাই ভারত ২৮৮ রানের লক্ষ্যমাত্রা রেখেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ উইকেটে পরাজিত হয়েছে। এর পিছনে রয়েছে বোলিং বিভাগের দুর্বলতা।
সিরিজে টিকে থাকতে হলে আজ ভারতীয় দলের জয় অনিবার্য। আজ বোলিং বিভাগে অবশ্যই পরিবর্তন হতে পারে। তাহলে চলুন দেখে নেওয়া যাক সম্ভাব্য একাদশ-

Image result for indian odi team 2019

১) রোহিত শর্মা:  প্রথম ম্যাচে তিনি চেষ্টা করেছিলেন বড় ইনিংস খেলার, কিন্তু ভুলবশত পুল শট খেলতে গিয়ে আউট হন। আজ ভারতকে সিরিজের টিকতে হলে রোহিতের ব্যাট থেকে বড়োসড়ো রানের আশা থাকবে।

২) কে এল রাহুল: ওয়েস্ট ইন্ডিজ সাথে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। কিন্তু প্রথম একদিনের ম্যাচে তিনি ব্যর্থ হন। আজ রোহিত সাথে বড় রানের জুটি বাঁধলে, ভারতীয় দল ৩০০+ স্কোর দেখতে পারে।

৩) বিরাট কোহলি: ভারত অধিনায়ক বিরাট কোহলি এই সময় দুর্দান্ত ফর্মে থাকলেও প্রথম ম্যাচে তিনিও ব্যর্থ হয়েছেন।তার ব্যাট থেকে যেকোনো দিন সেঞ্চুরি আশা করা যায়। ভারতকে জয়ের শিখরে পৌঁছে দেওয়ার জন্য তার যথেষ্ট অবদান থাকবে।

৪) শ্রেয়াস আইয়ার: মুম্বাইয়ের এই তরুণ ব্যাটসম্যান গত ম্যাচে ৭০ রানের একটি ইনিংস অসাধারণ খেলে। এই দলে চার নম্বর ব্যাটসম্যান নিয়ে বড় সমস্যা ছিল, হয়তো শ্রেয়াস আইয়ার কিছুটা সমাধান করতে পেরেছে।

৫) ঋষভ পান্থ: গত ম্যাচে প্রথম অর্ধশত রান করে যথেষ্ট আত্মবিশ্বাসী এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। কঠিন পরিস্থিতি থেকে ব্যাট করতে নেমে শ্রেয়াস আইয়ার এর সাথে বড় রানের পার্টনারশিপ করে। 

Image result for Rishabh pant

৬) কেদার যাদব: বরাবরই তিনি মিডিল অর্ডারে দায়িত্ব পালন করেন এবং দ্রুতগতিতে রান করতেও পারেন। একজন পার্টটাইম স্পিন বোলার হিসেবে কয়েক ওভার বল ঘোরাতে পারেন।

৭) রবীন্দ্র জাদেজা: গত ম্যাচে তার রান আউট নিয়ে যথেষ্ট তর্ক বিতর্ক হয়েছিল। এই অলরাউন্ডার নিজেকে ৩ ফরম্যাট এর জন্য ভারতীয় দলের যোগ্য হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। বহুবার সঠিক সময়ে উইকেট তুলে নিয়ে বিপক্ষকে চাপে রেখেছেন।

৮) দীপক চাহার: এই তরুণ বোলার নতুন বলে ঘাতক সুইং এ দ্বারা উইকেট তুলে নিতে সক্ষম। বিরাট কোহলি অবশ্যই তাকে নতুন বলে এবং ডেথ ওভার এর জন্য ব্যবহার করবেন।

৯) মহম্মদ সামি: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা বোলার মহম্মদ সামি। তিনি যেকোনো দিন ব্যাটসম্যানদের বিধ্বস্ত করে দিতে পারেন। তাই আজকের ম্যাচের শুরুতেই তিনি উইকেট নেওয়ার চেষ্টা করবেন।

১০) কুলদীপ যাদব: এই তরুণ চায়নাম্যান স্পিনার এর দ্বারা ব্যাটসম্যানরা খুব সহজেই কুপোকাত হয়। তবে এখন সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। আজ হয়ত বিরাট কোহলি তাকে সঠিক সময়ে হাতে বল তুলে দেবেন উইকেট তুলে নেওয়ার জন্য।

১১) যুজবেন্দ্র চাহাল: এই মুহূর্তে ভারতীয় দলের সীমিত ওভারের ম্যাচের অন্যতম সেরা স্পিনার। অসাধারণ দক্ষতা এবং লেগ স্পিন এর সাহায্যে বিপক্ষ ব্যাটসম্যানদের কাবু করতে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top