Connect with us

Cricket

বিরাট কোহলি এই খেলোয়াড়কে পছন্দ করেনা, দেড় বছর ধরে মাঠের বাইরে রেখেছে

অ্যাডিলেডে শুরু হয়েছে ভারত অস্ট্রেলিয়ার মধ্যকার চার টেস্ট ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এই টেষ্ট ম্যাচ শুরু হওয়ার আগে ক্রিকেটপ্রেমীরা আশা করেছিল যে ভারতীয় তরুণ ক্রিকেটার শুভমান গিল হয়তো এবার একাদশে সুযোগ পাবেন। কিন্তু তা আর হয়নি। আবারো এই প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যানকে মাঠের বাইরে বসিয়ে রেখেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Shubman Gill Sheds Light On How Virat Kohli Motivates The Youngsters

গত নিউজিল্যান্ড সফরে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বি শ-র পারফরম্যান্স খুবই দুর্বল ছিল। তাই অনেকেই ভেবেছিল তার জায়গায় শুভমান গিল খেলার সুযোগ পাবেন। কিন্তু এবারও তাকে উপেক্ষা করে পুনরায় পৃথ্বী শ-কে সুযোগ দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও বিরাট কোহলি পৃথ্বীর উপরেই ভরসা রেখেছিলেন কিন্তু এদিনও প্রথম ইনিংসে ০ ও দ্বিতীয় ইনিংসে ৪ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

India vs Australia: Shubman Gill should open with Mayank Agarwal for 1st Test, says Sunil Gavaskar - Sports News

গত দেড় বছর আগে ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন শুভমান গিল কিন্তু এখনও তার একাদশে খেলার সৌভাগ্য হয়ে ওঠেনি। শুভমান গিল ঘরোয়া সিরিজে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে সুযোগ পেলেও অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী তার প্রতি আস্থা দেখান নি। এবারও তিনি অস্ট্রেলিয়ার মাঠের বাইরে দর্শক হিসেবে রয়ে গেলেন।

Gill fined 100 per cent of match fee, Shorey docked 50 per cent1 - Rediff Cricket

ঘরোয়া ক্রিকেটের কথা বললে, শুভমান গিল এর পারফরম্যান্স অসাধারণ রয়েছে। ২৩টি প্রথম শ্রেণির ম্যাচে তিনি ৬৮.৭৮ দুর্দান্ত গড় নিয়ে ২২৭০ রান করেছেন। একই সাথে ৫৮টি লিস্ট-এ ক্যারিয়ারে ৪৫.৩৫ গড়ে গড়ে ২৩১৩ রান করেছেন তিনি।

inkl - Shubman Gill continues red-hot streak in ICC Under-19 Cricket World Cup - Hindustan Times

শুভমানের জন্ম ১৯৯৯ সালে ৮ই সেপ্টেম্বর পাঞ্জাবের ফাজিলকা নামে একটি ছোট্ট শহরে হয়েছিল। ২০১৮ সালের অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে তিনি ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’ হন। তার দুরন্ত পারফরম্যান্সের ভিত্তিতে ভারতীয় দল ২০১৮ সালে অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ জিততে সক্ষম হয়েছিল।

Continue Reading
Click to comment

Trending ..

To Top