ক্রিকেট

উমেশ যাদব বেছে নিলেন তাঁর আদর্শ ভারতীয় টেস্ট একাদশ, দলে ৩ ফাস্ট বোলার

করোনার ভাইরাসের কারণে সমস্ত ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত বা বাতিল করা হয়েছে। এমন পরিস্থিতিতে ক্রিকেটাররা ঘরের কাজকর্ম, ওয়ার্কআউটের পাশাপাশি সময় কাটাতে সোশ্যাল মিডিয়ায় অবলম্বন করছেন। লকডাউনের সময় প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে ইনস্টাগ্রাম লাইভের প্রবণতাও বেড়েছে। এমন পরিস্থিতিতে উমেশ যাদব একটি সাক্ষাত্কারের সময় তাঁর আদর্শ ভারতীয় টেস্ট একাদশও বেছে নিয়েছেন। 

Umesh Yadav: Handful at home: The making of Umesh Yadav 2.0 ...

উমেশ যাদব কেবল বর্তমান সময়ের ক্রিকেটারদের কে নিয়েই তার একাদশ বানিয়েছেন। তবে তার দলে অন্যতম ভরসাযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা জায়গা পাননি। এমনকি তিনি এই টেস্ট একাদশে ওপেনার হিসাবে রোহিত শর্মাকেও বাছাই করেননি। স্পোর্টসক্রীড়ার সাথে সাক্ষাৎকারের সময় উমেশ যাদব এই টেস্ট একাদশটি বেছে নেন।

তিনি তার আদর্শ টেস্ট একাদশে ওপেনারের জন্য মায়াঙ্ক আগরওয়াল এবং কেএল রাহুলকে বেছে নিয়েছেন। তিন নম্বরে ব্যাট করবেন রোহিত শর্মা। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে টেস্ট ওপেনার হিসাবে মাঠে নেমেছিলেন রোহিত। ওপেনিংয়ে রোহিত দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং এই সময়ে ৩টি সেঞ্চুরি সহ এবং ১টি ডাবল সেঞ্চুরি করেন।

Laxman and Gambhir react as India star Rohit Sharma breaks Test ...

অন্যদিকে, কেএল রাহুল টেস্ট দলে জায়গা হারিয়েছেন। উমেশ যাদব বলেছিলেন, “আমি মনে করি আগরওয়াল এবং কেএল রাহুলের টেস্টে ওপেন করা উচিত। এরপরে রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিংক্যা রাহানে, রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা ”

উইকেটরক্ষকের জন্য ঋষভ পান্তের জায়গায় ঋদ্ধিমান সাহাকে বেছে নিয়েছেন উমেশ যাদব। তিনি বলেন, সাহা একজন অসাধারণ উইকেটরক্ষক। পান্তকে আরও ভাল উইকেটরক্ষক হওয়ার জন্য অনেক কিছু শিখতে হবে।

The Pace of 2019: Indian fast bowlers wrap up best-ever ...

তিনটি ফাস্ট বোলারের নাম উল্লেখ করে তিনি বলেন, “আমার আইডল টেস্ট বোলার চার (জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা এবং আমি)।” তবে তিনি নিজেকে তার টেস্ট একাদশে অন্তর্ভুক্ত করেননি।

উমেশ যাদবের টেস্ট একাদশ:

মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিঙ্ক্যা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ।

error: Content is protected !!