ক্রিকেট

২০২১ সালে বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার, তালিকায় তিন ভারতীয়

ক্রিকেটাররা বিশ্বজুড়ে সর্বাধিক জনপ্রিয় এবং অনুসরণ করা ক্রীড়াব্যক্তিত্বদের মধ্যে রয়েছেন। তবে ক্রিকেটার হওয়া অত সহজ নয়। ধারাবাহিকভাবে যারা দুর্দান্ত পারফরম্যান্স করেছেন কেবল তারাই বিশেষভাবে খ্যাতি অর্জন করেছেন।

এমন কোন ক্রিকেটার নেই যার কেরিয়ারে উত্থান-পতনের ঘটনা ঘটেনি। তবে সেইসব কাটিয়ে বিখ্যাত হয়ে ওঠেন। এমনকি তারা বিশ্বজুড়ে শীর্ষস্থানীয় ব্রান্ডগুলির মুখ হয়ে ওঠেন এবং তারা বিলাসবহুল জীবনযাপন করছেন।

আজকের প্রতিবেদনে ২০২১ সালে বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটারের সম্পর্কে বিস্তারিত রইল। এবার দেখে নেওয়া যাক:-

৫) ব্রায়ান লারা:

Brian Lara reflects on his amazing career during lunch break | Hawkesbury  Gazette | Richmond, NSW

কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্রায়ান লারা ‘প্রিন্স অফ পোর্ট অফ স্পেন’ নামে খ্যাত, যিনি একজন বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার। ১৯৯০ থেকে ২০০৭ সাল অবধি তিনি ক্রিকেট বিশ্বে রাজত্ব করেছিলেন। টেস্ট ক্রিকেট ইংল্যান্ডের বিপক্ষে তার অপরাজিত ৪০০ রানের রেকর্ডটি আজও অক্ষত রয়েছে। তার বর্তমান সম্পদের পরিমাণ হল ৪৫৪ কোটি টাকা। ত্রিনিদাদে তার একটি বিলাসবহুল বাড়ি রয়েছে।

৪) রিকি পন্টিং:

Cricket Legend Ricky Ponting's Leadership Manual | Forbes India

সর্বকালের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক হিসেবে পরিচিত রিকি পন্টিং অস্ট্রেলিয়ার সবচাইতে ধনী ক্রিকেট তারকা। বহু আন্তর্জাতিক সংস্থা থেকে তিনি প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করেছেন। তার বর্তমান সম্পদের পরিমাণ হল ৪৯২ কোটি টাকা। এই কিংবদন্তি অস্ট্রেলিয়া ক্রিকেটারের মেলবোর্নে একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। শুধু তাই নয় প্রাইভেট থিয়েটার থেকে শুরু করে অত্যাধুনিক পুল ও একটি বড় টেনিস কোর্ট রয়েছে।

৩) বিরাট কোহলি:

Virat Kohli And His On Point Style Game | IWMBuzz

বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় ক্রীড়া ব্যক্তিত্ব এবং বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটারও। তিনি পুমা, অডি, এমআরএফ এর মত নামিদামি কয়েকটি শীর্ষস্থানীয় ব্র্যান্ডের মুখ। গত বছরে তিনি বিভিন্ন ব্রান্ডের বিজ্ঞাপনের মাধ্যমে ১৯৬ কোটি টাকা আয় করেছিলেন। এর বাইরে ও তার নিজস্ব ফ্যাশন ব্রান্ড ওয়ান এইট (One 8) রয়েছে। তার বর্তমান সম্পত্তির পরিমাণ প্রায় ৬৩৮ কোটি টাকা।

২) মহেন্দ্র সিং ধোনি:

MS Dhoni posed like Rajinikanth's Kabali style - Photos,Images,Gallery -  46607

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে প্রশংসিত হয়েছেন। তিনি তার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে প্রতিটি ক্ষেত্রেই শীর্ষস্থানে নিয়ে গিয়েছিলেন। তার সম্পদের মোট পরিমাণ হয়ে দাঁড়িয়েছে ৮৪০ কোটি টাকা। এই মুহূর্তে তিনি রিবক, গলফ অয়েল, ওরিয়েন্ট এর মতো প্রচুর নামিদামি ব্র্যান্ডের সাথে যুক্ত রয়েছেন।

১) শচীন টেন্ডুলকার:

Sachin Tendulkar tests positive for COVID-19 with mild symptoms

‘ক্রিকেট ঈশ্বর’ হিসেবে পরিচিত শচীন টেন্ডুলকার ২০২১ সালে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার। তিনি তার ক্যারিয়ার জুড়ে জনপ্রিয় টায়ার ব্র্যান্ড এমআরএফ সহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৮৭০ কোটি টাকা। এছাড়া মুম্বাইতে তার একটি বিলাসবহুল বাড়ি রয়েছে, যেটি নির্মিত করতে ব্যয় করেছেন ৩৮ কোটি টাকা।

error: Content is protected !!