অন্যান্য

ছবির ধাঁধা: এই ঘরের মধ্যে তিনটি লুকানো শব্দ আছে, কেবল ১% মানুষই খুঁজে পাবেন

সোশ্যাল মিডিয়ায় অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আজকাল দ্রুত ভাইরাল হয় এবং অনেকেই এই ছবিগুলির পর্যবেক্ষণ করার চেষ্টা করেন। কখনো এই ছবিগুলির মধ্যে ভুল ত্রুটি খুঁজতে হয়, আবার কখনো লুকানো জিনিস গুলি খুঁজে বের করা চ্যালেঞ্জ থাকে। এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে, যেখানে লুকিয়ে রয়েছে তিনটি ইংরেজির শব্দ।

উপরে শেয়ার করা ছবিটির লক্ষ্য করলে বুঝতে পারবেন একটি লিভিং রুমের। ঘরটি পরিপাটি এবং পরিচ্ছন্ন হওয়ায় লুকানো শব্দগুলি সহজেই খুঁজে পাওয়া উচিত। এই অপটিক্যাল ইলিউশনের ছবিগুলির রহস্য আমাদের চোখের সামনে থাকলেও তা দৃষ্টি বিভ্রমের সৃষ্টি করে এবং আমরা গুলিয়ে ফেলি।

Image

দাবি করা হয়েছে, ছবিটির মধ্যে লুকানো তিনটি শব্দ কেবল ১% মানুষই খুঁজে পেতে সক্ষম। ৯৯% মানুষ হাল ছেড়ে দিয়েছেন। অনেক বুদ্ধিমানেরাও লুকানো শব্দগুলি সনাক্ত করতে ব্যর্থ হয়েছেন। তবে আপনি যদি লুকিয়ে থাকা শব্দগুলি খুঁজে পান তাহলে মানতেই হবে আপনি জিনিয়াস এবং আপনার চোখ সত্যিই তীক্ষ্ণ।

Image

আপনি যদি ঘরের প্রতিটি আইটেম মনোযোগ সহকারে দেখেন তাহলে লুকানো শব্দগুলি খুঁজে পাবেন। অনেক চেষ্টা করেও যদি আপনি ব্যর্থ হন তাহলে চিন্তা করার কিছু নেই, আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। আসলে এগুলির মাধ্যমে অনেকেই নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন।

ছবিটি ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন টিভির নিচের অংশে “HAPPINESS” লেখা আছে। এরপর ছবির একেবারে ডান পাশে থাকা ফুলের টবের মধ্যে “IS” এবং তৃতীয় শব্দটি জানালার পর্দার নিচে অংশে, যেখানে “SHOPPING” লেখা আছে।

Image