Connect with us

Cricket

আইপিএলে ফিল্ডার হিসেবে সর্বাধিক ক্যাচ নিয়েছেন এই পাঁচ ক্রিকেটার

বোলিং-ব্যাটিং এর সাথে সাথে ফিল্ডিং যদি ভালো হয় তাহলে সেই দলের জয় নিশ্চিত এটা বলা যেতে পারে। ক্রিকেটের ভাষায় আছে – Catches Win Matches! বহুবার দেখা গিয়েছে কোন একটি দলের ভাগ্য ফিরেছে সেই দলের দুর্দান্ত ফিল্ডিং এর উপর নির্ভর করে! অসাধারণ ক্যাচ নিয়ে জয় এনে দিয়েছে সেই সব ফিল্ডাররা।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে ফিল্ডার হিসেবে সর্বাধিক ক্যাচ নিয়েছেন যে পাঁচ ক্রিকেটার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) সুরেশ রায়না: ১০২টি

Suresh Raina 1st fielder to take 100 catches in Indian Premier League -  Sports News

চেন্নাই সুপার কিংস এর কিংবদন্তি ক্রিকেটার সুরেশ রায়নাকে এবারের আইপিএলে দেখা যায়নি। জন্টি রোডস তাকে আধুনিক ক্রিকেটের সেরা ফিল্ডার হিসেবে দাবি করেছেন। আইপিএলে তিনি ১৯৩ ম্যাচে ১০২টি ক্যাচ নিয়ে সবার শীর্ষে রয়েছেন।

২) কায়রন পোলার্ড: ৯০টি

Mumbai Indians on Twitter: "😱 Describe Polly's effort in one word....  #CricketMeriJaan #MumbaiIndians #OneFamily #MIvDC… "

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একটানা ১০ বছর ধরে খেলছেন ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। রোহিত শর্মার অনুপস্থিতিতে কখনো কখনো দলের দায়ভার গ্রহণ করে প্রায় সব ম্যাচ গুলোই জয় পেয়েছেন। আইপিএলে তিনি ১৫৯ ম্যাচে ৯০টি ক্যাচ নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

৩) রোহিত শর্মা: ৮৮টি

Most Catches For MI - Players with Highest Number of Catches for MI

চলতি আইপিএলে চোটের সমস্যায় পড়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা। যে কারণে অস্ট্রেলিয়া সফরও তার অনিশ্চিত হয়ে পড়েছে। আইপিএলে তিনি ১৯৭ ম্যাচে ৮৮টি ক্যাচ নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

 

৪) এবি ডি ভিলিয়ার্স: ৮৫টি

IPL 2018: AB de Villiers' modest reaction to 'that' catch will leave you in  awe of RCB star

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং স্তম্ভ হয়ে দাঁড়িয়েছেন বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। যেকোনো মুহূর্তে ম্যাচের পরিস্থিতিকে অদলবদল করে দেওয়ার ক্ষমতা রয়েছে তার। একজন পেশাগত উইকেটরক্ষক না হলেও কিছু কিছু ম্যাচে তিনি গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়িয়েছেন। এখনো পর্যন্ত তিনি ১৬৫ ম্যাচে ৮৫টি ক্যাচ নিয়ে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

৫) ডোয়েন ব্র্যাভো: ৭৫টি

Dwayne-Bravo-Catch-csk - CricTracker

চেন্নাই সুপার কিংস এর অন্যতম সেরা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। গত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করলেও এবারের আইপিএলে তার চমক চোখে পড়েনি এবং চোটের সমস্যা নিয়ে আইপিএল থেকে ছিটকেও গিয়েছেন। এখনো পর্যন্ত তিনি ১৪০ ম্যাচে ৭৫টি ক্যাচ নিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top