Connect with us

Cricket

ধনী থেকে প্রায় নিঃস্ব হয়ে গেছেন এই পাঁচ ক্রিকেট তারকা, তালিকায় এক ভারতীয়

ক্রিকেট একটি অনিশ্চয়তার খেলা, ঠিক তেমনই কয়েকজন ক্রিকেটারের জীবনে কোনো নিশ্চয়তা ছিলনা। বর্তমানে ক্রিকেটাররা প্রচুর সম্মান সহ অর্থ উপার্জন করে থাকেন এমনকি নানান কোম্পানির সাথে যুক্ত হয়ে অর্থোপার্জন করে ভবিষ্যতের পথ সুগম করেন। তবে ক্রিকেটের ইতিহাসে কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা ধীরে ধীরে প্রায় নিঃস্ব হয়ে গেছে।

আজকের প্রতিবেদনে রয়েছে, ধনী থেকে গরিব হয়ে গেছেন যে পাঁচ ক্রিকেটার! চলুন জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে –

১) আরশাদ খান: (ট্যাক্সি ড্রাইভার) 

PCB is not ignoring players from Karachi' Arshad Khan

পাকিস্তানের অন্যতম সেরা স্পিন বোলার ছিলেন আরশাদ খান। তিনি ৯ টি টেস্ট এবং ৫৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তার পরিবার অস্ট্রেলিয়া চলে গেলে তার পক্ষে পরিবারের দায়ভার বহন করা কঠিন হয়ে দাঁড়ায়। এখন তাকে সিডনির রাস্তায় ট্যাক্সি চালাতে দেখা যায়। 

২) অ্যাডাম হলিওকে: (মিক্সড মার্শাল আর্ট)

Ben Hollioake: The next Ian Botham that England never had

ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন অ্যাডাম হলিওকে। ২০০৭ সালে শেষবার খেলার সুযোগ পেয়ে তিনি অবসর নিয়ে নেন। এরপর প্রবল দারিদ্র্যের মুখোমুখি হন। এখন তিনি মিক্সড মার্শাল আর্টের সাথে যুক্ত, যা থেকে স্বল্প আয়ের সুযোগ হয়েছে।

৩) ম্যাথিউ সিনক্লেয়ার: (রিয়েল স্টেট সংস্থা) 

Kiwi star Mathew Sinclair quits cricket to seek dole for family ...

নিউজিল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার ছিলেন ম্যাথু সিনক্লেয়ার, প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্মরণীয় করে রেখেছেন। বেশ কয়েক বছর খেলার পর অবসর নিয়ে নেন। এরপর তিনি পরিবারের দায়ভার বহন করতে গিয়ে প্রবল সমস্যার মুখোমুখি হন। বর্তমানে তিনি সামান্য বেতনে রিয়েল স্টেট সংস্থায় কাজ করছেন। 

৪) ক্রিস কেয়ার্নস: (সাফাই কর্মী)

Not cricket? Chris Cairns match fixing allegations - 10 key facts ...

কিউই ক্রিকেট দলের সর্বকালের সেরা অলরাউন্ডার ছিলেন ক্রিস কেয়ার্নস। অবসর নেওয়ার পরে তার বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ ওঠে। আইপিএলের কোন একটি ম্যাচে তিনি ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন। মামলার খরচ বহন করতে করতে তিনি প্রায় নিঃস্ব হয়ে যান। এখন তিনি সেদেশের একটি বাস স্ট্যান্ডে সাফাই কর্মী হিসেবে কাজ করছেন।  

৫) জনার্দন নাভেল: (প্রহরী )

Legends of Indian Cricket - Janardan Gyanoba Navle

এই তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের একজন খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করা হয়েছে। ১৯৩২ সালে ভারতে ক্রিকেট শুরু হয়েছিল। এই সময়ে খেলোয়াড়রা তেমন অর্থ পেতেন না। প্রথম উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে ভারতীয় ক্রিকেট দলে অন্তর্ভুক্ত হন জনার্দন নাভেল, তবে ক্যারিয়ার শেষ হওয়ার পরে নানান সমস্যার মুখোমুখি হতে হয় তাকে। অবশেষে তিনি পুনের একটি চিনির মিলে প্রহরী হিসাবে কাজ শুরু করেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top