Connect with us

আন্তর্জাতিক T20 ম্যাচে এক ওভারে সর্বাধিক রান দিয়েছেন এই ৫ বোলার

Cricket

আন্তর্জাতিক T20 ম্যাচে এক ওভারে সর্বাধিক রান দিয়েছেন এই ৫ বোলার

বিশ্বের সবথেকে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট টি-টোয়েন্টির জনপ্রিয়তা সবচেয়ে বেশি। এই সীমিত ওভারের ক্রিকেটে কেউ কেউ সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন আবার কেউ বল হাতে পাঁচটিরও বেশি উইকেট নেন। তবে কোন কোন দিন বোলারদের পক্ষে পিচ বা আবহাওয়া সহায়ক না হওয়ায় সর্বাধিক রান দিয়ে দেন।

আজকের প্রতিবেদন রয়েছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে সর্বাধিক রান দিয়েছেন এমন পাঁচ বোলার। দুর্ভাগ্যবশত এই তালিকায় রয়েছেন দুই ভারতীয়। চলুন দেখে নেওয়া যাক –

১) স্টুয়ার্ট ব্রড: ৩৬ রান

6,6,6,6,6,6: On this day in 2007, Yuvraj Singh hit Stuart Broad ...

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে ১৯তম ওভারে যুবরাজ সিং ৩৬ রান নিয়েছিলেন। প্রতিটা বলই গ্যালারির মধ্যে পড়েছিল। ৬টি ছক্কা হাঁকিয়ে যুবরাজ সিং বিশ্ব রেকর্ড করেছিলেন আর এটিই ছিল এক ওভারে দেওয়া সর্বাধিক রান।

২) শিভম দুবে: ৩৪ রান 

New Zealand vs India 2020: Shivam Dube Bowls Second Most Expensive ...

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার শিভম দুবে। নিউজিল্যান্ডের বিপক্ষে গত টি-টোয়েন্টি সিরিজের এক ওভারে রস টেইলর এবং টিম সেইফার্ট এর জুটিতে ৩৪ রান ওঠে। যদিও এই ওভারটি ভারতের জয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় নি। এই টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল নিউজিল্যান্ডকে ৫-০-তে হোয়াইটওয়াশ করে।

৩) ওয়েন পারনেল: ৩২ রান

Watch! Wayne Parnell sends 'Salam' to Pakistanis | Jasarat

সাউথ আফ্রিকান ফাস্ট বোলার ওয়েন পারনেল এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে জস বাটলার এর মুখোমুখি হয়ে তিনি এক ওভারে ৩২ রান দিয়েছিলেন।

৪) ইজতুল্লাহ দাওলতজাই: ৩২ রান

Izatullah Dawlatzai Photos - Get Izat's Latest Images | ESPNcricinfo ...

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন আফগানিস্তানের বোলার ইজতুল্লাহ দাওলতজাই। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে এক ওভারে তিনি ৩২ রান দিয়ছিলেন। তার সম্পর্কে জানা যায়, জার্মানি থেকে তিনি নিজের দেশে এসেছিলেন ক্রিকেট খেলার জন্য। তবে তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে খুব বেশি প্রভাব ফেলতে পারেননি।

৫) স্টুয়ার্ট বিন্নি: ৩২ রান

This Day, That Year: Stuart Binny Takes 6/4 to Bowl India to an ...

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার স্টুয়ার্ট বিন্নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে এক ওভারে ৩২ রান দিয়ে সমালোচনার শিকার হয়েছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস টানা ৫ টি ছক্কা মেরেছিলেন এই ওভারে। বিন্নির খারাপ পারফরম্যান্সের জেরে আর কখনোই টিমের জন্য খেলার সুযোগ পাননি। 

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top