Connect with us

ওডিআইতে সবচেয়ে কম বল খেলে ১,০০০ রান পূর্ণ করছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

ওডিআইতে সবচেয়ে কম বল খেলে ১,০০০ রান পূর্ণ করছেন এই পাঁচ ব্যাটসম্যান

এদিন অস্ট্রেলিয়ার কাছে ভারতীয় দল শোচনীয়ভাবে পরাজিত হলেও দ্রুততম ১,০০০ রান করার রেকর্ড করেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রভাবে ব্যাটসম্যানরা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। যে যত কম বলে পারছে দ্রুত রান সংগ্রহ করে নিত্যনতুন রেকর্ড গড়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ওডিআইতে সবচেয়ে কম বল খেলে ১,০০০ রান পূর্ণ করছেন যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

৫) হার্দিক পান্ডিয়া: ৮৫৭ বল

Sanjay Manjrekar Impressed By Hardik Pandya's Mature Innings Against  Australia In Sydney

ওডিআইতে সবচেয়ে কম বল খেলে দ্রুততম ১,০০০ রান করার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি তার ওডিআই ক্যারিয়ারে ৮৫৭ বল খেলে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন। তবে, ভারতীয়দের মধ্যে তিনিই রয়েছেন সবার শীর্ষে।

৪) কোরি অ্যান্ডারসন: ৮৫৪ বল

Corey Anderson slams fastest ODI hundred - Cricket Country

নিউজিল্যান্ডের বিস্ফোরক অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ২০১৪ সালে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ওডিআই ক্রিকেটের রেকর্ড গড়েছিলেন। ওডিআই ক্রিকেটে দ্রুততম ১,০০০ রানের মাইলফলক স্পর্শ করতে তিনি ৮৫৪টি বল খেলেছেন।

৩) শাহিদ আফ্রিদি: ৮৩৪ বল

Shahid Afridi's bazooka batting at Bloemfontein makes him the first batsman  in ODIs to hit 300 sixes - Cricket Country

বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। ১৯৯৬ সালে তার ক্যারিয়ারের শুরুতেই শ্রীলংকার বিরুদ্ধে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ওডিআইতে তিনি ১,০০০ রান পূর্ণ করতে ৮৩৪টি বল খেলেন।

২) লুক রঞ্চি: ৮০৭ বল

Luke Ronchi smashes records during New Zealand vs Sri Lanka 5th ODI at  Dunedin - Cricket Country

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন নিউজিল্যান্ডের উইকেট-রক্ষক ব্যাটসম্যান লুক রঞ্চি। তবে তার ক্যারিয়ার শুরু হয়েছিল অস্ট্রেলিয়ার জার্সি গায়ে, পরবর্তীকালে কিউইদের হয়ে খেলতে শুরু করেন। তিনি ১,০০০ রান পূর্ণ করতে ৮০৭টি বল খেলেন।

১) আন্দ্রে রাসেল: ৭৬৭ বল

Windies vs England: Sunil Narine and Andre Russell to skip the ODI series

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন বিধ্বংসী ক্যারিবীয় ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। তিনি শুরু থেকেই মারমুখী হয়ে খেলে আসছেন। তিনি তার ওডিআইতে মাত্র ৭৬৭টি বল খেলে ১,০০০ রান পূর্ণ করেছেন। তবে এবারের আইপিএলে তার পারফরম্যান্স অতি হতাশাজনক ছিল।

Continue Reading
Click to comment

Trending ..

To Top