Connect with us

আইপিএলের ইতিহাসে চার ওভারে সর্বাধিক রান দিয়েছে এই ৬ বোলার

Cricket

আইপিএলের ইতিহাসে চার ওভারে সর্বাধিক রান দিয়েছে এই ৬ বোলার

সুদূর আমিরশাহীতে শুরু হয়েছে আইপিএলের ১৩ তম আসর। এই লিগে অধিকাংশ বোলারদের ইকোনমি রেট অনেক বেশি হয়ে থাকে। কারণ এই সীমিত ওভারের ক্রিকেটে ব্যাটসম্যানরা চার ছক্কার বৃষ্টি নামায়। গত দুইদিন আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বোলার শেলডন কটরেলের ওভারে ৫টি ছক্কা হাঁকান রাহুল তেওয়াটিয়া। এছাড়াও চলতি টুর্ণামেন্টে পিয়ুষ চাওলা ও জসপ্রীত বুমরাহ তাদের ওভারে প্রায় ৩০ রানের কাছাকছি দিয়েছে।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে ৪ ওভারে যে ছয় জন বোলার সর্বাধিক রান দিয়েছে, চলুন দেখে নেওয়া যাক –

৬) অশোক দিন্দা: ৪ ওভার ৬৩ রান 

Ashok Dinda gets lucky after TP Sudhindra's life ban - Cricket Country

এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন পুনে ওয়ারিয়র্সের ফাস্ট বোলার অশোক দিন্দা। ২০১৩ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করে ৬৩ রান দিয়েছিলেন, কোন উইকেটও পাননি। প্রতি ওভারে তার ইকোনমিক রেট ছিল ১৫.৭৫।

৫) সন্দীপ শর্মা: ৪ ওভার ৬৫ রান  

KXIP's Sandeep Sharma fined for showing dissent - The Statesman

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের প্রাক্তন ফাস্ট বোলার সন্দীপ শর্মা। এখন তিনি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন। ২০১৪ সালে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করে ৬৫ রান দিয়েছিলেন। এছাড়া একটি উইকেট শিকার করেন। প্রতি ওভারে তার ইকোনমিক রেট ছিল ১৬.২৫।

৪) উমেশ যাদব: ৪ ওভার ৬৫ রান

India and Daredevils' pacer Umesh Yadav gets engaged in a private ceremony

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালস এর প্রাক্তন ফাস্ট বোলার উমেশ যাদব। এখন তিনি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন। ২০১৩ সালে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনি ৪ ওভারে ৬৫ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি। প্রতি ওভারে তার ইকোনমিক রেট ছিল ১৬.২৫।

৩) ইশান্ত শর্মা: ৪ ওভার ৬৬ রান

Page 10 - IPL 2015: Predicted Sunrisers Hyderabad XI

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের প্রাক্তন ফাস্ট বোলার ইশান্ত শর্মা। বর্তমানে তিনি দিল্লি ক্যাপিটালস হয়ে খেলছেন। ২০১৩ সালে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে তিনি ৪ ওভারে ৬৬ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি। প্রতি ওভারে তার ইকোনমিক রেট ছিল ১৬.৫।

২) মুজিব উর রহমান: ৪ ওভার ৬৬ রান 

IPL 2018, RCB vs KXIP: Washington Sundar, Mithun Manhas laud Afghan leggie  Mujeeb-ur-Rahman | Sports News,The Indian Express

এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান। গত বছর রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করে ৬৬ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি। প্রতি ওভারে এই কিংস ইলেভেন পাঞ্জাবের বোলারের ইকোনমিক রেট ছিল ১৬.৫।

১) বাসিল থাম্পি: ৪ ওভার ৭০ রান 

Five most expensive bowling spells in IPL history - 100MB

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের ফাস্ট বোলার বাসিল থাম্পি। ২০১৮ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনি ৪ ওভার বল করে ৭০ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি। প্রতি ওভারে তার ইকোনমিক রেট ছিল ১৭.৫।

Continue Reading
Click to comment

Trending ..

To Top