Connect with us

ক্রিস গেইলের এই ৫টি রেকর্ড কোন ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সম্ভব না

Cricket

ক্রিস গেইলের এই ৫টি রেকর্ড কোন ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সম্ভব না

ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল বিশ্বের অন্যতম বিস্ফোরক ব্যাটসম্যান। এই খেলোয়াড় তার ব্যাট দিয়ে এমন অনেক রেকর্ড তৈরি করেছেন, যা ভাঙ্গা খুব কঠিন। আজকের প্রতিবেদনে ক্রিস গেইলের এমন ৫টি রেকর্ড এর কথা বলা হবে যা ভাঙা খুব কঠিন। এমনকি ৪নং রেকর্ডটি বিরাট কোহলি বা রোহিত শর্মা দ্বারা কখনো আর সম্ভব হবে না। চলুন জেনে নেওয়া যাক-

১) টেস্টের প্রথম বলে ছক্কা হাঁকানো:

Gayle joins long list of players who oppose ICC four-day cricket ...

টেস্ট ম্যাচের প্রথম বলে ছক্কা মেরেছিলেন ক্রিস গেইল। এখনও অবধি গেইল ছাড়া বিশ্বের আর কোনও ব্যাটসম্যান এটি রেকর্ড ভাঙতে পারেননি। ওপেনার হিসাবে ক্রিস গেইল ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচের প্রথম বলে ছক্কা মারেন।

২) সর্বোচ্চ টি টোয়েন্টি রান এবং ছক্কা:

ক্রিস গেইল এখন পর্যন্ত সর্বাধিক টি-টোয়েন্টি রান করেছেন যা একটি রেকর্ড। গেইল টি-টোয়েন্টিতে মোট ১৩২৯৬ রান করেন। এই সময়ের মধ্যে তিনি ২২টি সেঞ্চুরি করেছেন এবং সর্বমোট ৯৭৮টি ছক্কাও মেরেছে। গেইলের এই রেকর্ডটি ভাঙা বিশ্বের আর কোনও ব্যাটসম্যানের পক্ষে সহজ হবে না।

৩) ওডিআই বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরি:

Chris Gayle's Double Century Cricket World Cup Record Puts Him ...

ক্রিস গেইল ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় ডাবল সেঞ্চুরি করেছিলেন। এই বিশ্বকাপে তিনি জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রান করেন। গেইল বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি ওডিআই বিশ্বকাপে ডাবল সেঞ্চুরি করেছেন। গেইলের পরে মার্টিন গাপটিলও ওই বিশ্বকাপেই ডাবল সেঞ্চুরি (২৩৭) করেছিলেন।

৪) আইসিসির প্রতিটি মেগা ইভেন্টে সেঞ্চুরি:

গেইল বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ, বাছাইপর্ব ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। বিরাট কোহলি এবং রোহিত শর্মা এই রেকর্ডটি ভাঙতে পারবেন না, কারণ এই দুজন খেলোয়াড়ই অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ খেলেছেন, কিন্তু কোন সেঞ্চুরি করতে পারেনি।

৫) আইপিএল এর সর্বাধিক ব্যক্তিগত স্কোর:

ক্রিস গেইল ২০১৩ সালের আইপিএলে পুনে ওয়ারিয়রস এর বিরুদ্ধে মাত্র ৬৬ বলে ১৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। যা আইপিএলের এটি এখনো পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। ৭ বছর পেরিয়ে গেছে, তবু কোন ব্যাটসম্যান এই ইনিংসের ধারে-কাছে আসতে পারেনি। সম্ভবত এই রেকর্ডটিও কোন ব্যাটসম্যান এর পক্ষে ভাঙ্গা সহজ হবে না।

Continue Reading
Click to comment

Trending ..

To Top