Connect with us

বিশ্বের সর্বোচ্চ বেতনভুক্ত এই ৫ অধিনায়ক, জানেন তাদের বার্ষিক আয় কত?

Cricket

বিশ্বের সর্বোচ্চ বেতনভুক্ত এই ৫ অধিনায়ক, জানেন তাদের বার্ষিক আয় কত?

আইপিএলের নিলামের সময় প্রতিটি ক্রিকেটারের দর কত সে বিষয়ে আমরা জানতে পারি কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের কথা বললে, প্রতিটি দেশের অধিনায়কের বার্ষিক আয় কত সে বিষয়ে জানা যায় না। ক্রিকেটপ্রেমীরা কেবল খেলায় নয়, তাদের ব্যক্তিগত জীবন সম্পর্কেও জানতে আগ্রহী হয়ে থাকেন।

আজকের প্রতিবেদনে প্রতিটি দেশের ক্রিকেট বোর্ড থেকে অধিনায়কেরা বার্ষিক কত টাকা আয় করে থাকেন, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হলো:-

৫) কেন উইলিয়ামসন: ৩.১৭ কোটি টাকা

Image result for Kane Williamson

বর্তমানে নিউজিল্যান্ডকে তিন ফরম্যাটেই নেতৃত্ব দিচ্ছেন কেন উইলিয়ামসন। একজন দুর্দান্ত ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি, ভদ্র ক্রিকেটার হিসেবেও খ্যাতি রয়েছে তার। ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ড তার নেতৃত্বে রানার্স দল হয়েছিল। তিনি তার দেশের ক্রিকেট বোর্ড থেকে প্রতিবছর ৩.১৭ কোটি টাকা (ভারতীয় মুদ্রায়) আয় করে থাকেন।

৪) কুইন্টন ডি কক: ৫.৫৭ কোটি টাকা

Image result for Quinton de Kock

দক্ষিণ আফ্রিকাকে তিন ফরম্যাটে এখন নেতৃত্ব দিচ্ছেন কুইন্টন ডি কক, যিনি একজন বিধ্বংসী ব্যাটসম্যান ও উইকেটরক্ষক হিসেবে পরিচিত। এছাড়াও তাকে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যায়। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড থেকে তিনি প্রতিবছর ৫.৫৭ কোটি টাকা আয় করে থাকেন।

৩) অ্যারন ফিঞ্চ ও টিম পেন: ৪.৮৭ কোটি টাকা

Image result for Aaron Finch Tim Paine

২০১৭ সালে বল টেম্পারিং ঘটনার পর অস্ট্রেলিয়া দলের দুই নতুন অধিনায়ক হন অ্যারন ফিঞ্চ ও টিম পেন। অ্যারন ফিঞ্চ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক এবং টিম পেন টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন। তবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড থেকে এই দুজন অধিনায়ককে সমান অর্থে বার্ষিক বেতন (৪.৮৭ কোটি টাকা) দেওয়া হয়।

২) বিরাট কোহলি:৭ কোটি টাকা

Image result for Virat Kohli ODI

বর্তমানে ভারতীয় দলকে তিন ফরম্যাটেই নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। যদিও তার পারফরম্যান্স নিয়ে অনেকেই সন্তুষ্ট না তাই অধিনায়কের পদ ছাড়ার দাবি করেছেন। এখনো পর্যন্ত কোহলির নেতৃত্বে ভারতের দল কোন আইসিসির ট্রফি জিততে পারেনি। বিসিসিআইয়ের চুক্তিতে তিনি A+ গ্রেডে রয়েছেন তাই প্রতিবছর ৭ কোটি টাকা আয় করে থাকেন।

১) জো রুট: ৮.১৫ কোটি ও ইয়ন মরগান: ২.৫৬ কোটি 

Image result for Joe root eion Morgan test

ইংল্যান্ডের একমাত্র অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয় করেছেন ইয়ন মরগান। অন্যদিকে জো রুটের নেতৃত্বে ইংল্যান্ড সাদা জার্সিতে একটি শক্তিশালী দলে পরিণত হয়েছে। ইংলিশ ক্রিকেট বোর্ড থেকে ওডিআই ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ইয়ন মরগান বার্ষিক ২.৫৬ কোটি এবং টেস্ট দলের অধিনায়ক জো রুট ৮.১৫ কোটি টাকা বেতন পেয়ে থাকেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top