Connect with us

ওয়ানডেতে সবচেয়ে বেশিবার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন এই ৫ ব্যাটসম্যান

Cricket

ওয়ানডেতে সবচেয়ে বেশিবার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন এই ৫ ব্যাটসম্যান

বর্তমানে ওয়ানডে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি হওয়ার অন্যতম কারণ হলো ব্যাটসম্যানরা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। এমন অনেক বিস্ফোরক ব্যাটসম্যান রয়েছেন যারা ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন বারবার। তবে এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন একজন ভারতীয়। জানেন তিনি কে?

আজকের আলোচ্য বিষয়ে রয়েছে, সবচেয়ে বেশিবার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন যে ৫ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) গ্লেন ম্যাক্সওয়েল: ৩ বার

Glenn Maxwell dropped on 7 by Sohail Khan against Pakistan in quarter-final  of ICC Cricket World Cup 2015 - Cricket Country

ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ছক্কার হাঁকিয়ে রানের খাতা খোলার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। ১১৬টি ওয়ানডে ম্যাচে তিনি ৩ বার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন।

৪) শাহিদ আফ্রিদি: ৪ বার

shahid-afridi - TechnoSports

ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের সর্বাধিক জনপ্রিয় খেলোয়াড় শাহিদ আফ্রিদি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ৩৯৮টি ওয়ানডে ম্যাচে তিনি ৪ বার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন।

৩) যুবরাজ সিং: ৪ বার

On this day in 2017, Yuvraj Singh played his 300th ODI, became fifth Indian  to do so- The New Indian Express

ভারতীয় ক্রিকেট দলের বিখ্যাত অলরাউন্ডার তারকা যুবরাজ সিং এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ৩০৪টি ওয়ানডে ম্যাচে তিনি ৪ বার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন।

২) ব্রেন্ডন ম্যাকুলাম: ৫ বার

Brendon McCullum in no threat of serious injury after getting hit on arm  during ICC World Cup 2015 - Cricket Country

ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকুলাম এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ২৬০টি ওয়ানডে ম্যাচে তিনি ৫ বার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন।

১) বীরেন্দ্র শেহবাগ: ৭ বার

Harbhajan Singh questions Wasim Jaffer's all-time India ODI XI for  excluding Virender Sehwag

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ এই তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন। ভারতীয় দলের হয়ে তিনি মোট ২৫১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে সর্বাধিক ৭ বার ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top