Connect with us

Cricket

ODI-তে ব্যাটিং পজিশন অনুযায়ী সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই ৪ ভারতীয় ক্রিকেটার

ক্রিকেট লগ্নের শুরু থেকে ভারতীয় ব্যাটসম্যানরা বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়ে ওঠে। সুনীল গাভাস্কার থেকে শুরু করে শচীন টেন্ডুলকার বর্তমানে বিরাট কোহলি ২২ গজে অন্যতম সেরা ব্যাটসম্যান হয়ে উঠেছেন। তবে তারা কেবল নিজস্ব ব্যাটিং পজিশন অনুযায়ী খেলতে বেশি পছন্দ করতেন – যেভাবে রোহিত শর্মা ও বিরাট কোহলি সাফল্য পেয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ODI-তে ব্যাটিং পজিশন অনুযায়ী সর্বাধিক রান সংগ্রহ করেছেন যে ৪ ভারতীয় ক্রিকেটার! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

ওপেনার: শচীন টেন্ডুলকার

This day, that year: Sachin Tendulkar, in 259 innings became first to reach 10,000 ODI runs

শুধু ভারতীয় হিসেবে নয়, আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ওপেনার হিসেবে সর্বাধিক রান সংগ্রহ করেছেন শচীন টেন্ডুলকার। “ক্রিকেট ঈশ্বর” ৩৪০টি ইনিংসে ৪৮.২৯ গড় নিয়ে করেছেন ১৫,৩১০ রান। যার মধ্যে রয়েছে ৪৫টি সেঞ্চুরি এবং ৭৫টি হাফ সেঞ্চুরি।

৩নং ব্যাটিং পজিশন: বিরাট কোহলি

It was my chance to step up and take responsibility', says Virat Kohli

বিশেষজ্ঞদের মতে, বিরাট কোহলি যেভাবে পারফরম্যান্স করছেন একদিন সমস্ত রেকর্ড ভেঙে দেবেন তিনি। ৩নং ব্যাটিং পজিশনের “কিং” কোহলি ১৮৫টি ইনিংসে ৬২.৯০ গড় নিয়ে সংগ্রহ করেছেন ৯,৭৫১ রান। যার মধ্যে রয়েছে ৩৬টি সেঞ্চুরি এবং ৪৮টি হাফ সেঞ্চুরি।

৪নং ব্যাটিং পজিশন: মোহাম্মদ আজহারউদ্দিন

One of my best knocks: Mohammad Azharuddin recalls his whirlwind ton against New Zealand in 1988

৪নং ব্যাটিং পজিশনে ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় সর্বাধিক রানের মালিক হলেন প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। ১৩৭টি ইনিংস তিনি ৪০.৩৯ গড় নিয়ে ৪,৬০৫ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরি।

৫নং ব্যাটিং পজিশন: এমএস ধোনি

Mahendra Singh Dhoni Height, Weight, Age, Spouse, Family, Biography

বিশ্বের সেরা ফিনিশার হিসেবে তকমা পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি কারণ মিডল অর্ডারে ব্যাট করতে নেমে তিনি বড় বড় ইনিংস খেলেছেন ও ম্যাচ জিতিয়েছেন। ৫নং ব্যাটিং পজিশনে তিনি ৮৩টি ইনিংসে ৫০.৩০ গড় নিয়ে সংগ্রহ করেছেন ৩,১৬৯ রান। যার মধ্যে রয়েছে ৪টি সেঞ্চুরি ও ১৮টি হাফ সেঞ্চুরি।

৬নং ব্যাটিং পজিশন: এমএস ধোনি

MS Dhoni to feature in just seven more games in 2016 - Sports News

৫নং ব্যাটিং পজিশনের মতোই এখানেও সর্বাধিক রানের মালিক হলেন মহেন্দ্র সিং ধোনি। ১২৯টি ইনিংসে তিনি ৪৭.৩১ গড় নিয়ে সংগ্রহ করেছেন ৪,১৬৪ রান। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top