Connect with us

অজানা তথ্য

বিশ্বের এমন ৭ টি জায়গা রয়েছে যা Google ম্যাপেও খুঁজে পাওয়া যায় না

বর্তমানে মুঠোর মধ্যে স্মার্টফোন থাকা সত্ত্বেও বিশ্বের এমন কিছু জায়গা রয়েছে যা গুগল ম্যাপের সাহায্যে নিয়েও আপনি খুঁজে পাবেন না। বিশেষজ্ঞরা জানিয়েছেন সেখানকার নিরাপত্তা ও গোপনীয়তার কারণে এই জায়গাগুলি কে গুগল ম্যাপে অন্তর্ভুক্ত করা হয়নি।

একটি প্রতিবেদনে বলা হয়েছে, এই জায়গাগুলো জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, তাইওয়ান ও মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত।

ন্যাটোর বিমানঘাঁটি:

NATO will handover airport security responsibilities to the Afghan army - The Khaama Press News Agency

সামরিক জোট ন্যাটোর একটি বিমানঘাঁটি আছে জার্মানিতে। গিয়েলেনকির্চেন নামের এ জায়গায়টি মাইক্রোসফটের বিংয়ে ব্লক করা নেই। তবে গুগল ম্যাপে ওই জায়গাটি পিক্সেল করে দেখানো হয়।

ন্যাশনাল সিকিউরিটি ব্যুরো: 

China's Ministry of State Security: What Is This Hammer the Communist Party of China's Arm Swings in Its Campaign against the US? (Part 1) | greatcharlie

চীনের জাতীয় নিরাপত্তা ব্যুরোর সদর দপ্তরটিও গুগল ম্যাপে চাইলেও আপনি বের করতে পারবেন না। তাইওয়ানে অবস্থিত এ জায়গায় চীনের কয়েকটি গোয়েন্দা সংস্থার কার্যালয়ও আছে।

রোজেজ:

Roses Tango Meeting September 2019 Spain — Vacances Danse

লোস ডোলোরেসের মতো স্পেনের আর একটি জায়গাও গুগল ম্যাপে পাওয়া যায় না। অনুমান করা হয়, এ জায়গা থেকে মার্কিন বিমানবাহিনীর ৮৭৫তম আধুনিক বিমানটি নিয়ন্ত্রণ করা হয়। এখান থেকে ওই বিমানে বিভিন্ন সতর্কবার্তাও পাঠানো হয়। স্পেনের রোজেজ জায়গাটি গুগল ম্যাপে পাওয়া যায় না।

ভলক্যাল বিমানঘাঁটি: 

Airports chief vocal about Brexit risks, drones, EC nexus on capacity and charges - Passenger Terminal Today

নেদারল্যান্ডসের ভলক্যাল বিমানঘাঁটিটি খুঁজলেও নাকি গুগল ম্যাপে পাওয়া যায় না। মার্কিন বিভিন্ন গোপন নথি প্রকাশ করে হইচই ফেলে দেওয়া সাড়া জাগানো ওয়েবসাইট উইকিলিকসের অভিযোগ, এই বিমানঘাঁটিতে স্নায়ুযুদ্ধের সময়কার ২২টি পারমাণবিক বোমা লুকিয়ে রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ইসরায়েল: 

Image result for Israel

আপনি চাইলেও পুরো ইসরায়েল গুগল ম্যাপে দেখতে পাবেন না। জুম করলে মনে হবে কিছু ভবন কিন্তু আসলে তা নয়।

লোস ডোলোরেস: 

Helipuerto de Cartagena, Los Dolores, Spain - 7 places you can't find on Google Maps | The Economic Times

স্পেনের লোস ডোলোরেসের হ্যালিপোয়েরতো ডি কার্টাগেনা নামের জায়গাটিও চাইলেই আপনি গুগল ম্যাপে পাবেন না। এই জায়গা সম্পর্কে তেমন কোনো তথ্যও খুব একটা জানা নেই কারও। গুগলের স্ট্রিট ভিউয়ে খুঁজলেও পাওয়া যায় না এর অবস্থান।

হাডসপেথ কাউন্টি: 

Hudspeth County, Texas - Wikipedia

টেক্সাসের একটি অংশ, যার নাম হাডসপেথ কাউন্টি সেখানে মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর সীমান্ত এলাকা আছে। এই সীমান্তের প্রায় ১৫ কিলোমিটার দূরে মেক্সিকোর সিউদাদ জুয়ারেজ এলাকাটি গুগল ম্যাপে লুকিয়ে রাখা হয়েছে।

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top