অন্যান্য

আইকিউ টেস্ট: ছবির মধ্যে ৪টি ভুল রয়েছে, কেবল ১০% মানুষই শনাক্ত করতে পারবেন!

সোশ্যাল মিডিয়ায় নানান ধরনের ছবি ও ভিডিও পোস্ট করা হয়। তবে অপটিক্যাল ইলিউশনের ছবিগুলিও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই রয়েছেন যারা এই জাতীয় চ্যালেঞ্জগুলি গ্রহণ করে নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন। এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে ৪টি ভুল খুঁজে বের করতে হবে।

উপরে ছবিটি লক্ষ্য করলে দেখতে পাবেন, পশু চিকিৎসালয়ে একটি কুকুরকে নিয়ে আসা হয়েছে। নার্স কুকুরটির চিকিৎসা করছেন এবং তার পাশেই দাড়িয়ে রয়েছে একজন ডাক্তার। এছাড়াও সেখানে বিভিন্ন প্রাণী সংরক্ষিত রয়েছে। তবে এরই মধ্যে এমন ৪টি ভুল রয়েছে যা খুঁজে বের করার চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে।

Image

দাবি করা হয়েছে, ছবিটির মধ্যে থাকা ভুলগুলি সনাক্ত করতে কেবল ১০% মানুষ সফল হয়েছেন। বাকি ৯০% হাল ছেড়ে দিয়েছেন। অনেক বুদ্ধিমানেরাও ব্যর্থ হন। তবে আপনি যদি ছবির ভুলগুলো শনাক্ত করতে পারেন তাহলে মানতেই হবে আপনার চোখ সত্যিই প্রখর এবং আপনি একজন জিনিয়াস।

Image

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি সমাধানের জন্য গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই, একটু পারিপার্শ্বিক চিন্তাভাবনা ও বাস্তব বুদ্ধির মাধ্যমেই বেরিয়ে আসতে পারে ছবি সমাধান। যাই হোক আপনি যদি এখনো ছবির ভুলগুলি শনাক্ত করতে না পারেন তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

ছবিটির উত্তর খোঁজার আগে প্রথমে মনোযোগ সহকারে দেখুন। প্রথম ভুল হল — ডাক্তারের স্টেথোস্কোপ যন্ত্রে, যে অংশটি দিয়ে মাপা হয় সেখানে অন্যকিছু রয়েছে। দ্বিতীয় ভুল — ডাক্তারের একটি পায়ের মোজা অন্য রঙের। তৃতীয় ভুল হল — সংরক্ষণ করা প্রাণীদের মধ্যে একটি ডাইনোসর রয়েছে, যার অস্তিত্ব আজ থেকে কয়েক কোটি বছর আগে ছিল এবং চতুর্থ ভুল — নার্স টেথোস্কোপ যন্ত্রটি কানে না লাগিয়েই চিকিৎসা করছেন।

Image