Connect with us

সর্বকালের সেরা ভারতীয়দের নিয়ে তৈরি হল একাদশ, যারা কখনোই T20 খেলেন নি

Cricket

সর্বকালের সেরা ভারতীয়দের নিয়ে তৈরি হল একাদশ, যারা কখনোই T20 খেলেন নি

বর্তমানে ভারতীয় দল সারাবিশ্বে ক্রিকেটে আধিপত্য বিস্তার করেছে। টি-টোয়েন্টি আসার আগে পর্যন্ত যে সমস্ত ভারতীয় ক্রিকেটাররা দলকে সমৃদ্ধ করেছিলেন, তারা কখনোই টি-টোয়েন্টি খেলার সুযোগ পাননি। বর্তমানে রোহিত শর্মা, বিরাট কোহলি অথবা বুমরাহ-র মত খেলোয়াড়দের ছাড়া যেমন টি-টোয়েন্টি ভাবা হয় না, একসময় তাদেরও ছাড়া ওডিআই দল গঠন হতো না।

আজকের প্রতিবেদনের রয়েছে, সর্বকালের সেরা ভারতীয় ক্রিকেটারদের নিয়ে গঠিত হলো একাদশ, যারা কখনোই টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি। এবার দেখে নেওয়া যাক –

ওপেনার: নবজ্যোত সিং সিধু এবং সৌরভ গাঙ্গুলী

5 Occasions where Sourav Ganguly cost the match for India with his ...

নবজ্যোত সিং সিধু একজন বিগ হিটার হিসেবে পরিচিত ছিলেন। এই পাঞ্জাবি ব্যাটসম্যান বড় বড় শট খেলে পরিচিত হয়েছিলেন – যার মধ্যে টি-টোয়েন্টি খেলার যোগ্যতা ছিল। অন্যদিকে বর্তমান বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলী ছিলেন গড অফ অফসাইড। হয়তো তিনি টি-টোয়েন্টি বোলারদের দুঃস্বপ্ন হয়ে উঠতেন।

মিডিল অর্ডার: রবিন সিং, নয়ন মোঙ্গিয়া, মহম্মদ আজহারউদ্দিন এবং মহম্মদ কাইফ এবং সন্দ্বীপ পাতিল

Robin Singh: A saga of athleticism and commitment - Cricket Country

রবিন সিং তার সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার ছিলেন। সেই সাথে ব্যাটসম্যান হিসেবেও ঝড়ো ইনিংস খেলার যোগ্যতা ছিল তার। নয়ন মোঙ্গিয়া ছিলেন ভারতীয় দলের অন্যতম সেরা উইকেট রক্ষক। এছাড়া সাদা বলের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন মহম্মদ আজহারউদ্দিন।

Sachin Tendulkar reveals why Mohammad Kaif was nicknamed 'bhai ...

মহম্মদ কাইফ ছিলেন ফিল্ডিংয়ে জন্য বিখ্যাত। দুর্ভাগ্যবশত তিনি মাত্র ১২৫টি ওডিআই ম্যাচ খেলার সুযোগ পান এবং মিডিল অর্ডারের ব্যাট করতে নেমে ২৭৫৩ রান করেছিলেন। অন্যদিকে সন্দ্বীপ পাতিল ৮০ দশকে দুর্দান্ত ৮০.২১ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করতেন।

অলরাউন্ডার: কপিল দেব

Windies great Ian Bishop credits Kapil Dev for India's current ...

খুব কম ক্রিকেট অনুরাগীরাই জানেন যে, কপিল দেবের স্ট্রাইকরেট বর্তমানে বিরাট কোহলি, এমএস ধোনি এবং রোহিত শর্মার চেয়েও ভালো। তৎকালীন সময়ে তিনি ৯৫.০৭ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করতেন – যা এখনকার সময়ে তিনি বোলিংদের প্রায় ধ্বংস করে দিতেন।  

বোলার: অনিল কুম্বলে, মনিন্দর সিং এবং জাভাগাল শ্রীনাথ

Javagal Srinath and Anil Kumble seal thrilling win in nervous run ...

এছাড়া অনিল কুম্বলে এবং মনিন্দর সিং স্পিন আক্রমণে সেরা জুটি বাঁধবেন। অন্যদিকে ফাস্ট বোলার হিসেবে এই তালিকায় একমাত্র যোগ্য বোলার হলেন জাভাগাল শ্রীনাথ – তার অডিআই পরিসংখ্যান প্রমাণ করে যে তিনি ভারতীয় টি-টোয়েন্টি দলের আদর্শ বোলার। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top