Connect with us

Cricket

অবসর নেওয়ার পর অন্য পেশাকে বেছে নিয়েছেন এই ছয় ক্রিকেটার

ক্রিকেটাররা দেশের হয়ে অনেক নাম উজ্জ্বল করেন এবং একটা সময়ে তারা বুট জোড়া তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। অবসর নেওয়ার পরেও অনেকেই ক্রিকেটের সাথে যুক্ত থাকেন আবার কেউ অন্য পেশাকে বেছে নেন। তবে কিছু ব্যতিক্রমী ক্রিকেটার রয়েছেন যারা অবসর নেওয়ার পরে দারিদ্র্যের মুখোমুখি হয়েছিল।

আজকের আলোচ্য বিষয়ে রয়েছে, অবসর নেওয়ার পর অন্য পেশাকে বেছে নিয়েছেন এই ছয় ক্রিকেটার! এখন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- 

১) ব্রেট লি: সংগীতশিল্পী

BRETT LEE SUPPORTS HAPPYWHENFIT'S YOUTH HEALTH AWARDS — Happy When Fit

অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ব্রেট লির বলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১৫০-১৫৫ কিলোমিটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৬৯০টি উইকেট রয়েছে। তবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে একজন বিশিষ্ট সংগীত শিল্পী এবং থিয়েটারে মনোনিবেশ করেন। এমনকি তিনি বলিউডে ইউনিনডিয়ান নামে একটি সিনেমাও করেছেন। 

২) অ্যান্ড্রু ফ্লিন্টফ: বক্সার

Freddie Flintoff explains why he hated sparring during short-lived ...

বিখ্যাত অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিন্টফের হঠাৎ করে অবসর নেওয়া সকলকে অবাক করে দেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে ৭০০০ এর বেশি রান এবং ৪০০টি উইকেট শিকার করেন। এরপর তিনি বক্সিং-এ যোগদান করেন।

৩) কার্টলি অ্যামব্রোস: মিউজিক ব্যান্ড

Windies Cricket on Twitter: "The great Sir Curtly Ambrose on bass ...

৬ ফুট উচ্চতার ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কার্টলি অ্যামব্রোস এর ঝুলিতে রয়েছে ৬০০ এরও বেশি উইকেট। এই সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ক্রিকেটকে বিদায় জানিয়ে মিউজিক ব্যান্ড দলে যোগদান করেন। তিনি অ্যান্টিগুয়ান সোকা, রেগি ব্যান্ড, এবং ড্রেড অ্যান্ড দ্যা বাল্ডহেড নামের তিনটি ব্যান্ডের সাথে যুক্ত ছিলেন।

৪) শোয়েব আখতার: ইউটিউবার

Shoaib Akhtar makes it to YouTube Rewind 2019 - Film & TV - Images

সবচেয়ে দ্রুতগতির বোলার শোয়েব আখতার ক্রিকেটকে গুডবাই জানানোর পর ধারাভাষ্য নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। সেখানে খুব একটা সাফল্য পাননি। এরপর ইউটিউবে নিজেই একটি চ্যানেল খোলেন এবং ক্রিকেট নিয়ে ব্লগিং করছেন।

৫) যোগিন্দর শর্মা: ডিএসপি 

Sports patrol - The Week

ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের নায়ক যোগিন্দর শর্মা ক্রিকেটকে বিদায় জানানোর পরে একজন পুলিশ অফিসার হয়ে ওঠেন। সম্প্রতি, করোনা মোকাবিলায় একজন পুলিশ কর্মী হিসেবে খবরের শিরোনামে এসেছিলেন। বিশ্বব্যাপী মহামারীর মধ্যে যারা পুলিশ কর্মী হিসেবে কর্তব্য পালন করেছেন তাদের মধ্যে তিনি একজন। 

৬) ক্রিস কেয়ার্নস: সাফাই কর্মী 

Not cricket? Chris Cairns match fixing allegations - 10 key facts — RT  Sport News

নিউজিল্যান্ডে সবচেয়ে বড় তারকা অলরাউন্ডার ছিলেন ক্রিস কেয়ার্নস। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি তিনি ব্যাট হাতেও ঝড় তুলতেন বাইশগজে। নারী ভক্তদের কাছে তিনি ছিলেন ক্র্যাশ। ক্রিকেট খেলেই প্রচুর অর্থ উপার্জন করেন। কিন্তু ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়। এরপর সংসার চালাতে তিনি বাস স্ট্যান্ড ছাউনি পরিষ্কারের কাজ করছেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top