Connect with us

Cricket

ভারতীয় দলের ১০ জন খেলোয়াড় নিরামিষভোজী, কখনো মদ-মাংস ছুঁয়ে পর্যন্ত দেখেনি

একজন খেলোয়াড়ের মধ্যে ফিটনেস থাকাটা অনিবার্য। বিশ্বাস করা হয়, সেই সকল খেলোয়াড়দের ডায়েট ও খাদ্য তালিকার ওপর নির্ভর করে তাদের ফিটনেস। আর এই ক্ষেত্রে নিরামিষভোজীদের ফিটনেস লেভেল অন্যান্যদের তুলনায় অনেকটাই বেশি।

একইভাবে কিছু খেলোয়াড় মাছ মাংসের ওপর বেশি জোর দিয়ে থাকেন। তবে আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতীয় দলের যে ১০ জন খেলোয়াড় নিরামিষভোজী, মদ-মাংস ছুঁয়ে পর্যন্ত দেখেননি! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

১) অনিল কুম্বলে: ভারতীয় দলের হয়ে দীর্ঘদিন যাবৎ খেলা ক্রিকেটার অনিল কুম্বলে তার ফিটনেস বজায় রাখতে কখনো ননভেজ ব্যবহার করেননি। খাঁটি নিরামিষ খেলোয়াড়দের মধ্যে তিনি একজন।

June 20, 2017: When Anil Kumble announced shock resignation as India coach  - Sports News

২) গৌতম গম্ভীর: প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর দীর্ঘদিন ভারতের হয়ে খেলেছেন। ব্যাটসম্যান হিসেবে তিনি কতটা সফল হয়েছেন তা সকলেরই জানা। তবে তিনি একজন খাঁটি নিরামিষভোজী। এমনকি এই দিল্লির ক্রিকেটার কখনোই মাদক জাতীয় পানীয় গ্রহণ করেননি নিজেকে ফিট রাখতে।

৩) বীরেন্দ্র শেহবাগ: ভারতীয় দলের সেরা বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগও একজন খাঁটি নিরামিষভোজী ছিলেন। নিরামিষ আহার মানুষকে শক্তিশালী করে তা তিনি বারবার প্রমাণ করেন। তবে তিনি দুধ খেতে খুব পছন্দ করতেন।

Virender Sehwag names his batting inspiration from Ramayan character

৪) ইশান্ত শর্মা: ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার ইশান্ত শর্মা গত বেশ কয়েক বছর ধরেই দুর্দান্ত পারফরম্যান্স করছেন। বর্তমানে এই সক্রিয় টেস্ট ক্রিকেটার নিজের ফিটনেস বজায় রাখতে খাঁটি নিরামিষভোজী। এছাড়াও তিনি একজন ব্রাহ্মণ পরিবারের হওয়ায় ননভেজ জাতীয় খাবার থেকে দূরে থাকেন।

৫) সুরেশ রায়না: কাশ্মীরি পন্ডিত পরিবারের অন্তর্ভুক্ত হওয়ায় সুরেশ রায়না একজন নিরামিষভোজী ক্রিকেটার। রায়নার ফিটনেসের গোপন রহস্যটি হলো খাঁটি নিরামিষাশী। এছাড়াও সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি একজন খাঁটি নিরামিষভোজী এবং বিভিন্ন জাতীয় উদ্ভিদ থেকে খাবার সংগ্রহ করেন।

Suresh Raina HD Images : Get Free top quality Suresh Raina HD Images for  your desktop PC background, ios or android m… | Latest cricket news,  Cricket, Cricket teams

৬) চেতেশ্বর পুজারা: বর্তমানে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটিং স্তম্ভ চেতেশ্বর পুজারাও একজন খাঁটি নিরামিষভোজী। এই শান্ত মেজাজের ক্রিকেটার যেমন সাধারণ প্রকৃতির, তেমনি তাঁর ডায়েটও খাঁটি নিরামিষ। ঈশ্বরের প্রতি তার অগাধ বিশ্বাস থাকায় কখনোই ননভেজ জাতীয় খাবার ছুঁয়েও দেখেন না।

৭) রোহিত শর্মা: বর্তমানে ভারতের সীমিত ওভারের ক্রিকেটে ব্যাটিং স্তম্ভ হয়ে উঠেছেন রোহিত শর্মা। গোটা বিশ্ব দেখেছে তিনি কতখানি বিপজ্জনক হয়ে উঠতে পারেন। একজন ব্রাহ্মণ হওয়ায় কখনোই ননভেজ জাতীয় খাবার খান না। নিজের ফিটনেস লেভেল বজায় রাখতে ডায়েটে তিনি নিরামিষ জাতীয় খাবার খান।

Hitman' Rohit Sharma batting in beast mode since 2013 - Sports News

৮) রবীচন্দ্রন অশ্বিন: তামিলনাড়ুর স্পিনার রবীচন্দ্রন অশ্বিনও নিরামিষভোজী ক্রিকেটারদের তালিকায় রয়েছেন। তার ধর্মের প্রতি বাধ্যবাধকতা থাকায় সবসময় নিরামিষ জাতীয় খাবার খেয়ে থাকেন।

৯) ভুবনেশ্বর কুমার: ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার এই সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। মীরাটের খাঁটি নিরামিষ পরিবারে অন্তর্ভুক্ত হওয়ায় সর্বদা তিনি আমিষ জাতীয় খাদ্য থেকে দূরে থাকেন।

2nd ODI: Why Bhuvneshwar Kumar always shines in 'pressure situation'?

১০) মনিশ পান্ডে: সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান মনিশ পান্ডে তার ফিটনেস লেভেল বজায় রাখতে শুধুমাত্র নিরামিষ জাতীয় খাবারের ওপর নির্ভরশীল। এছাড়াও তিনি কর্নাটকের পন্ডিত পরিবারের অন্তর্ভুক্ত হওয়ায় খাঁটি নিরামিষভোজী। কখনোই মদ মাংসের ধারে কাছে আসেনি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top