ক্রিকেট

সভাপতি হয়েই প্রশংসা করলেন কোহলি-শাস্ত্রীর, নিজের সাথে তুলনা দিলেন ধোনির

বহুপ্রতিক্ষিত দিনটি আজ ফিরে এসেছে! ১১ বছর আগে ভারতীয় ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এই বাঙালি ক্রিকেটার তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আর আজ কালোব্লেজার পড়ে বিসিসিআই এর লোগো বসিয়ে প্রেসিডেন্ট পদে বসেছেন। যদিও তার প্রেসিডেন্ট পদে বসা নিয়ে আগে থেকেই সবকিছু ঠিক হয়ে গিয়েছিল আজ সরকারী হিসেবে সেই কাজে যুক্ত হলেন। সৌরভ গাঙ্গুলী তার দায়িত্বে থাকা ভারতীয় ক্রিকেট নিয়ে আগামী ১০ মাসের যে সকল পদক্ষেপ গুলি নিতে চলেছেন তা সংবাদমাধ্যমকে স্পষ্ট জানিয়ে দিলেন –

প্রথম শ্রেণীর ক্রিকেট:- আগেই বলেছি যে প্রথম শ্রেণীর ক্রিকেটের উপর অবশ্যই দৃষ্টিভঙ্গি দেওয়া উচিত কারণ সেখানে থেকেই ভারতের উজ্জ্বল তারকা বেরিয়ে আসবেন। যেভাবে বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মার মতো ক্রিকেটারদের পেয়েছে।

ধোনির ভবিষ্যৎ:- আগামী কাল এই বিষয়ে কথা বলব, ধোনি আগামী দিনের জন্য তিনি কি প্ল্যান করে রেখেছেন। তার পরিস্থিতি বুঝতে হবে আসলে সে কি চায় কারণ সে দেশে অন্যতম এক উজ্জ্বল তারকা। যখন আমি দল থেকে বাদ পড়ে ছিলাম তখন অনেকেই বলেছিল ফিরতে পারব না কিন্তু তেমনটা হয়নি। ধোনিও সবক্ষেত্রে সফল তিনিও ভালো ব্যাটসম্যান এবং সফল অধিনায়ক।

কোহলি শাস্ত্রী:- আমার কাছে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো অধিনায়ক। কোন সিদ্ধান্ত নেওয়ার আগে তার মতামত অবশ্যই নেয়া উচিত কারণ তিনি অধিনায়ক হিসেবে খুবই সফল লাভ করেছেন। তবে তার চাওয়া পাওয়ার মতই লক্ষ্য পূরণ করার চেষ্টা করা হবে যাতে এ বিষয়ে কোহলি এবং শাস্ত্রীর কোন সমস্যা না হয়। ভারতকে বিশ্বের সেরা দল হিসেবে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা থাকবে। তবে পারফরম্যান্স অনুযায়ী কথা বলবো।

Related image

আইসিসি:- আইসিসি থেকে গত পাঁচ বছরে ভারতবর্ষ ৩৭২ মিলিয়ন ডলার পেয়েছে সে বিষয়ে আমরা কেউই কথা বলিনি। কিভাবে অর্থ আদায় করা হয় সে বিষয়ে আলোচনা করা হবে পরে।

স্বার্থের সংঘাত:- ভারতীয় ক্রিকেট বোর্ডের এটাই একটা সবচেয়ে বড় কারণ। এই নিয়ে বহু ভারতীয় ক্রিকেটার শিকার হয়েছেন তবে এইসকল ব্যাপারে পরিবর্তন আনতে হবে বা সম্ভব কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

ভারত বাংলাদেশ সিরিজ:- আশাকরি ভারত বাংলাদেশ সিরিজ বাতিল হবে না। আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেনে টেস্ট আছে তার আগেই বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা হয়েছে খেলা দেখতে আসার জন্য। তবে বাংলাদেশের যে সমস্যা হয়েছে তাদের ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটারদের অন্তর্দ্বন্দ্ব সে বিষয়ে আমার কোনো মত না দেওয়াই ভালো।

error: Content is protected !!