ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ হারার প্রধান কারণ খুঁজে বের করলেন শচীন টেন্ডুলকার

ষষ্ঠ দিনে খেলা শুরুর আগেই শচীন টেন্ডুলকার টুইট করে জানিয়ে ছিলেন, প্রথম ১০ ওভার ভারতীয় দলকে ভালো খেলতে হবে তাহলেই ম্যাচের পাল্লা নিজেদের দিকে ঝুঁকে যেতে পারে। কিন্তু তেমনটা হয়নি, বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা শুরুটা ভালো করলেও প্রথম ১০ ওভারের মধ্যেই দুজনেই ফিরে যান সাজঘরে।

Losing Kohli, Pujara Quickly Put Pressure on India: Tendulkar

ম্যাচ শেষে শচীন টেন্ডুলকার তেমনটাই ফের উল্লেখ করে জানিয়েছেন। তিনি টুইটে লেখেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার জন্য নিউজিল্যান্ডকে অনেক অনেক ধন্যবাদ। তোমরা জিতেছ যোগ্য দল হিসেবে। নিজেদের খেলা নিয়ে নিশ্চয়ই হতাশ ভারতীয় দল।…. 

…আমি আগেই বলেছিলাম, ম্যাচের প্রথম ১০ ওভার খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কিন্তু এর মধ্যেই ১০ বলের ব্যবধানে ভারত কোহলি এবং পুজারা দু’জনকেই হারায়। এতে বড় চাপ পড়ে গিয়েছিল গোটা দলের উপর।”

https://twitter.com/sachin_rt/status/1407767848072531970?s=20

প্রসঙ্গত ষষ্ঠ দিনের ৬তম ওভারে নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জামিসন আউট করেন বিরাট কোহলিকে। কিছুক্ষণ পরেই পূজারারাও উইকেট তুলে নেন। 

New Zealand sheds bridesmaid's tag by winning inaugural World Test Championship title | The Japan Times

জানিয়ে রাখি, এদিন ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭০ রানে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ঋষভ পান্থ (৪১)। এরপর ১৩৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড মাত্র ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় তুলে নেয় এবং চ্যাম্পিয়ন হয় কেন উইলিয়ামসনের দল। 

error: Content is protected !!