ক্রিকেট

আক্রমের বাছাই করা সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় ৫ নম্বরে সচিন! তুঙ্গে বিতর্ক

বর্তমানে সর্বকালের সেরা দল কিংবা ক্রিকেটারদের বেছে নেওয়া একটা ট্রেন্ডিং হয়ে দাঁড়িয়েছে। বিশ্বসেরা অনেক ব্যাটসম্যানদের বিরুদ্ধে খেলেছেন ওয়াসিম আক্রম। আর এদিন তিনি সর্বকালের সেরা পাঁচ ব্যাটসম্যানকে বেছে নিলেন এবং সচিন টেন্ডুলকারকে ব্যাটম্যানের তালিকায় পাঁচ নম্বরে রেখে সমালোচনার রোষে পড়েছেন তিনি।

ওয়াসিম আক্রম তার তালিকায় ১ নম্বর ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসকে। ব্যাটিংয়ের সময় মুখে চুইংগাম চিবিয়ে বোলারদের উপর শাসন করতেন যতক্ষণ তিনি ক্রিজে থাকতেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫ টি সেঞ্চুরিসহ ১৫ হাজারেরও বেশি রান করেছেন।

Viv Richards Opens Up On Batting Without Helmet

ওয়াসিম আক্রম তার ২ নম্বর ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন মার্টিন ক্রো কে। নিউজিল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক বহু কৃতিত্বের মালিক। ক্যারিয়ারে চোট বাধা না হলে তার রানের পরিসংখ্যান আরো অনেক বেশি হত। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ২১টি সেঞ্চুরিসহ ১০ হাজারেরও বেশি রান করেছেন।

Martin Crowe: NZ's greatest batsman | RNZ News

ওয়াসিম আকরামের সেরা ব্যাটসম্যানের তালিকায় ৩ নম্বরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের রাজকুমার ব্রায়ান লারা। তার দলকে অনেক স্মরণীয় জয় দিয়েছেন তিনি। তার ব্যাটিংয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৫৩টি সেঞ্চুরিসহ ২২ হাজারেরও বেশি রান করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে সর্বাধিক ব্যক্তিগত ৪০০* রানের মালিক তিনি।

We want to help Rwanda move forward - cricket great Brian Lara ...

ওয়াসিম আক্রম তার ব্যাটসম্যানের তালিকায় ৪ নম্বর রেখেছেন ইনজামাম-উল-হককে। দুর্দান্ত ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি অধিনায়ক হিসেবেও ভরসা জুগিয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৩৫টি সেঞ্চুরির পাশাপাশি ২০ হাজারেরও বেশি রান করেছেন তিনি।

What makes Inzamam-ul-Haq a great cricketer, his weight or his run ...

আক্রমের তালিকায় সবার শেষে রয়েছেন সচিন টেন্ডুলকার। যাকে ক্রিকেটের ঈশ্বর বলা হয়। তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড তৈরি করেছেন যার মধ্যে কয়েকটি ভাঙ্গা প্রায় অসম্ভব। স্বাভাবিকভাবেই তাকে পাঁচ নম্বরে ব্যাটসম্যান হিসেবে জায়গা দেওয়ায় অনেকেরই মনে প্রশ্ন উঠেছে। পরিসংখ্যানের কথা বললে সবার চেয়ে তিনি এগিয়ে, আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১০০টি সেঞ্চুরির পাশাপাশি ৩৪ হাজারের বেশি রান করেছেন।

This day in 1994: Sachin Tendulkar opens batting for 1st time ...

error: Content is protected !!