অন্যান্য

বুদ্ধির খেলা: কেবল ৫% মানুষই এই ছবির মধ্যে থাকা ভুলটি খুঁজে পেতে সক্ষম!

সোশ্যাল মিডিয়ায় একঘেয়েমি দূর করতে অনেকেই অপটিক্যাল ইলিউশনের চ্যালেঞ্জগুলি গ্রহণ করতে পছন্দ করেন। এর মাধ্যমে তারা নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন এবং এগুলি আরো আকর্ষণীয় করে তোলে। যাইহোক এই প্রতিবেদনে তেমন একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে একটি ভুলকে শনাক্ত করতে হবে।

উপরে শেয়ার করা ছবিটিতে দুজন মেয়ে রয়েছে, এরমধ্যে একজন দোল খাচ্ছে। তাদের দোলনাটি ডালের সাথে বাঁধা রয়েছে। যাইহোক পরিবেশটি ভীষণ সুন্দর, প্রতিটি জিনিস খুবই ভালোভাবে বোঝা যাচ্ছে। তাই এর মধ্যে থাকা ভুলটি সনাক্ত করতে খুব একটা কঠিন হবে না বলে মনে হয়।

Image

দাবি করা হয়েছে, কেবল ৫% মানুষই ছবিটির মধ্যে থাকা ভুলটি খুঁজে পেতে সফল হবেন। অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি দেখতে সাধারণ হলেও এর মধ্যে এমন অনেক জিনিস লুকিয়ে থাকে যাক আপনার ভাবনার চেয়েও সূক্ষ্ম। তাই মনোযোগ সহকারে ছবিটি দেখে বলুন ভুলটি কি?

Image

মস্তিষ্কের ধাঁধার এই খেলায় অনেক বুদ্ধিমানেরাও ব্যর্থ হয়েছেন। তবে ইতিমধ্যেই যারা ভুলটি বুঝতে পেরেছেন তাদের বুদ্ধির প্রশংসা করতেই হয়। তবে আপনার ক্ষেত্রে যদি ভুলটি বের করা কঠিন বলে মনে হয়, তাতে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

আসলে এ জাতীয় ধাঁধার ছবিগুলির উত্তর দেওয়ার জন্য গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই, উপস্থিত বুদ্ধি ও পারিপার্শ্বিক চিন্তাভাবনা করলেই ছবির ভুলটি শনাক্ত করতে পারবেন। আসলে যে মেয়েটি দোল খাচ্ছে তার চুলগুলো বাতাসের বিপরীত দিকে উড়ছে। সম্ভবত আপনিও ভুলটি খোঁজার সর্বোচ্চ চেষ্টা করেছেন, এর জন্য আপনাকে অভিনন্দন। 

Image