ক্রিকেট

প্রথম ওভারেই ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ক্রিকেটার, সবার শীর্ষে এক ভারতীয়

ক্রিকেট ইতিহাসে এমন কয়েকজন বিধ্বংস ওপেনার ছিলেন যারা ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত তারা চার ছক্কার বৃষ্টি নামাতেন মাঠে। আজকের প্রতিবেদনে, ওডিআই ক্রিকেটে এমন ৫ জন ব্যাটসম্যান রয়েছেন যারা সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন ম্যাচের প্রথম ওভারেই। এরমধ্যে সবার শীর্ষে রয়েছেন এক ভারতীয়। চলুন দেখে নেওয়া যাক কে কতবার ছক্কা হাঁকিয়েছেন-

৫) ডেভিড ওয়ার্নার (৭টি ছক্কা)

इन 7 बल्लेबाजो के नाम है टी-20 में सबसे ...

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি শুরু থেকেই বোলারদের উপর হামলা করেন। বিপক্ষ দল তখনই স্বস্তি পায় যখন তিনি আউট হন। তিনি এখনো পর্যন্ত ১০৬টি ওয়ানডে ম্যাচে ওপেন করতে নেমে প্রথম ওভারেই হাঁকিয়েছেন ৭টি ছক্কা।

৪) শাহিদ আফ্রিদি (৯টি ছক্কা)

Shahid Afridi Great Best 10 Sixes in ODI - Longest six - video ...
ক্রিকেটের সবচেয়ে মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেন শাহিদ আফ্রিদি। টি-টোয়েন্টি ক্রিকেটে আসার আগেই তিনি দেখিয়েছিলেন প্রতিটি ম্যাচে বিস্ফোরক ইনিংস। পাকিস্তানের হয়ে তিনি যে ক’টি ম্যাচে ওপেন করার সুযোগ পেয়েছেন, তাতেই তিনি প্রথম ওভারে হাঁকিয়েছেন ৯টি ছক্কা।

৩) অ্যাডাম গিলক্রিস্ট (১০টি ছক্কা)

Adam Gilchrist's International career in numbers
অস্ট্রেলিয়া দলের অন্যতম সেরা বাঁহাতি ওপেনার হিসেবে পরিচিত ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। ম্যাচের শুরু থেকেই তিনি রানের বন্যা বইয়ে দিতেন। অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমে প্রথম ওভারেই হাঁকিয়েছেন মোট ১০টি ছক্কা।

২) সনৎ জয়সুরিয়া (১৩টি ছক্কা)

Sanath Jayasuriya - Sanath Jayasuriya Photos - West Indies v Sri ...
শ্রীলঙ্কা ক্রিকেটের অন্যতম কিংবদন্তি সেরা ব্যাটসম্যান হলেন সনৎ জয়সুরিয়া। ওপেন করতে নেমে তিনি শ্রীলঙ্কার রানের গতিবিধিকে অনেকটাই বাড়িয়ে দিতেন। ওয়ানডে ম্যাচে তিনি প্রথম ওভারেই হাঁকিয়েছেন মোট ১৩টি ছক্কা।

১) বীরেন্দ্র শেহবাগ (১৫টি ছক্কা)

Page 3 - Virender Sehwag Record List: 15 incredible records You ...
ভারতীয় ক্রিকেটের তথা বিশ্বের অন্যতম সেরা মারকুটে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেন বীরেন্দ্র শেহবাগ। তিনি বোলারদের কাছে ছিলেন এক দুঃস্বপ্নের মতো। টেস্ট হোক বা অডিআই ম্যাচ, শুরু থেকেই খেলতেন টি-টোয়েন্টি ছন্দে। ওয়ানডেতে প্রথম ওভারে সর্বাধিক ১৫টি ছক্কা হাঁকিয়ে তিনি সবার শীর্ষে রয়েছেন।

error: Content is protected !!