Connect with us

অজানা তথ্য

এই কুয়োটির তলদেশ থেকে আলো বেরিয়ে আসে, যা বিজ্ঞানীরা আজও সমাধান করতে পারেননি

এই রহস্যে ভরা পৃথিবীতে এমন অনেক জায়গা রয়েছে যেখানে বিজ্ঞানও ব্যর্থ। বছরের পর বছর ধরে, এই অমীমাংসিত রহস্যগুলি মানুষের মধ্যে কৌতূহলের বিষয় হয়ে উঠেছে। এই রহস্যগুলির মধ্যে একটি হল পর্তুগালের সিনতারায় নির্মিত কুয়ো। 

এই কুয়োর আশ্চর্যজনক ব্যাপারটি হলো এর ভিতর থেকে আলোক রশ্মি বেরিয়ে আসে। এখানে কোনো আলো বা বিদ্যুৎ সংযোগ নেই। বিজ্ঞানীরা এটির সম্পর্কে অনেক কিছুই জানার চেষ্টা করেছিল, কিন্তু কোনো রহস্য উদঘাটন করতে পারেনি।

Window to the world: Sintra, Portugal - Westbury Windows and Joinery

কিউন্টা দা রিগালেরিয়ার কাছে এই কুয়োটি সিন্ট্রা ওয়েল নামে পরিচিত। এই কুয়োটির গভীরতা ২৭ মিটার এবং ভূগর্ভে যাওয়ার সাথে সাথে এটির প্রস্থ চওড়া হয়ে গেছে। এর চারদিকে করিডোর দিয়ে যাওয়ার জন্য সিঁড়ি রয়েছে।

এই কুয়োর স্থাপত্য শৈলী খুবই সুন্দর। এর ভিতরে অনেক সুড়ঙ্গ রয়েছে তবে ভূগর্ভ মধ্যে থেকে উজ্জ্বল বর্ণের আলো বেরিয়ে আসে। এটিকে দেখতে লাগে যেন কোন এলইডি বাল্ব এর একটি প্রান্তের মতো।

the inverted tower, sintra, portugal photo

এই কুয়োটিকে ইউনেস্কো দ্বারা ১৯৯৫ সালে বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসাবে সংরক্ষণ করা হয়েছে। এই কুয়োটি পবিত্র স্থান হিসেবে পরিচিত। এখানে প্রচুর মানুষ আসেন ও এখানে কয়েন ফেলে মনোবাঞ্ছা পূরনের কথা বলেন। তারা বিশ্বাস করে যে এটি সবার আকাঙ্ক্ষা পূরণ করে। সারা বিশ্ব থেকে অনেক পর্যটক এটি দেখতে আসেন। 

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top