ক্রিকেট

আইপিলের ৪ ব্যাটসম্যান, সর্বোচ্চ স্কোর করা সত্ত্বেও পরাজিত হতে হয়েছে ম্যাচ

আইপিএল ২০২১: চলতি বছরের আইপিএলের প্রায় প্রতিটি ম্যাচ অত্যন্ত রোমাঞ্চকর পরিস্থিতি তৈরি হয়েই শেষ হচ্ছে। এদিন কিংস ইলেভেন পাঞ্জাব এর বিপক্ষে সঞ্জু স্যামসনের দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানোর পরেও শেষ রক্ষা হয়নি।

আজকের প্রতিবেদনে, তেমনই ৪ জন ব্যাটসম্যান সম্পর্কে জেনে নেব; যাদের ব্যাট থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রান এলেও পরাজয় এর মুখোমুখি হতে হয়েছে:-

১) ঋষভ পান্থ: ১২৮* রান

IPL 2018: I was scared when I reached 97, reveals Rishabh Pant

২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথমে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ৪ নম্বরে উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্থ ব্যাট করতে নেমে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান। তার এই ৬৩ বলে ১২৮ রানের অপরাজিত ইনিংস ছিল ১৫টি চার ও ৭টি ছক্কা। এরপর বিপক্ষ দল ১৮৮ রানের টার্গেটটি মাত্র ১ উইকেট হারিয়ে জিতে নেয়।

২) সঞ্জু স্যামসন: ১১৯ রান

IPL 2021 : 3 Rajasthan Royals (RR) Players who can win the Orange Cap | Most Runs in IPL 2021 – CricXtasy

২০২১ আইপিএলের চতুর্থ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব প্রথমে ব্যাট করে ২২১ রান তোলে। এরপর সঞ্জু স্যামসন এর দুরন্ত সেঞ্চুরির পরেও শেষ রক্ষা হয়নি। তিনি মাত্র ৬৩ বলে ১১৯ রানের একটি চোখ ধাঁধানো ইনিংস খেলেন। শেষ বলে ৫ রানের দরকার থাকলে, ফিনিস করতে তিনি ব্যর্থ হন। তার এই ইনিংস ছিল ১২টি চার ও ৭টি ছক্কা।

৩) অ্যান্ড্রু সাইমন্ডস: ১১৭* রান

Andrew Symonds, IPL Photogallery | IPL Photos 2013 | IPL T20 Photos

২০০৮ আইপিএলে ডেকান চার্জার্স এর বিধ্বংসী ব্যাটসম্যান অ্যান্ড্রু সাইমন্ডস ৫৩ বলে ১১৭ রানের একটি অপরাজিত ইনিংস খেললেও তা শেষ পর্যন্ত ব্যর্থ হয়। তার এই ইনিংস ছিল ১১টি চার ও ৭টি ছক্কা। এরপর বিপক্ষ দল ব্যাট করতে নেমে ২১৭ রানের টার্গেট সহজেই চেস করে নেয়।

৪) ঋদ্ধিমান সাহা: ১১৫* রান

Top 5 Best Innings of Wriddhiman Saha in Indian Premier League (IPL)

সবচেয়ে বেশি অঘটনটি ঘটে ২০১৪ আইপিএলের ফাইনাল ম্যাচে। নাইট রাইডার্সের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের তৎকালীন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ১১৫* রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন। কিন্তু তা সত্ত্বেও পরাজয়ের মুখোমুখি হতে হয়। বিপক্ষ দল ২০০ রানের টার্গেট নিয়ে তারা ৩ বল বাকি থাকতেই জিতে চ্যাম্পিয়ন হয়।

error: Content is protected !!