Connect with us

IPL 2020: প্রথম ভারতীয় হিসেবে অনন্য নজির গড়লেন বিরাট কোহলি

Cricket

IPL 2020: প্রথম ভারতীয় হিসেবে অনন্য নজির গড়লেন বিরাট কোহলি

কিং কোহলির মাঠে নামা মানেই নতুন রেকর্ড সৃষ্টি হওয়া, গতকাল ম্যাচেও তিনি অনন্য নজির গড়ে প্রথম ভারতীয় হিসেবে সাক্ষী রইলেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামার আগে মাত্র ১০ রান দূরে ছিলেন বিরাট কোহলি। এদিন ৪৩ রান করে আউট হন। যদিও শেষ পর্যন্ত রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৫৯ রানে পরাজিত হয়।

IPL 2018: Virat Kohli's efforts in vain as Mumbai Indians outclass RCB at Wankhede

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৯৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে হর্ষল প্যাটেলের বলে শর্ট ফাইন লেগে বাউন্ডারি মারতেই এই অনন্য নজির গড়েন বিরাট কোহলি। প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। সমস্ত ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে ২৮৬ ম্যাচে এখন তার মোট রান ৯,০৩৩।

A statistical look at Virat Kohli's struggle

তবে এই সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক হলেন ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি ৪০৪ ম্যাচে সংগ্রহ করেছেন ১৩২৯৬ রান। এরপর তালিকায় দুই নম্বরে রয়েছে সেদেশেরই আরেক বিধ্বংসী ব্যাটসম্যান কায়রন পোলার্ড। তার সংগ্রহ ৫১৭ ম্যাচে ১০৩৭০ রান।

Repetition is key to Kohli's success: RCB batting coach

টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রানের মাইলস্টোন আগেই স্পর্শ করেছেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক, নিউজিল্যান্ডের ওপেনার ব্রেন্ডন ম্যাকুলাম, অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। এদিন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৯০০০ রানের ক্লাবে প্রবেশ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top