অন্যান্য

এই ছবির মধ্যে কতগুলি বই লুকিয়ে রয়েছে, কেবল জিনিয়াসরাই উত্তর দিতে পারবেন

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আজকাল ইন্টারনেটে হামেশাই ভাইরাল হচ্ছে এবং অনেকেই রয়েছেন যারা এই ধরনের চ্যালেঞ্জগুলি গ্রহণ করতে পছন্দ করেন। এর মাধ্যমে তারা নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে লুকিয়ে রয়েছে বেশ কতকগুলি বই। 

উপরে ছবিটি লক্ষ্য করলে বুঝতে পারবেন এক দম্পতি পার্কের মধ্যে ভালো সময় কাটাচ্ছে। তারা তাদের পিকনিকের ঝুড়িতে খাবার নিয়ে একটি মাদরের উপর বসে আছে। তাদের পিছনে আরেকজন কোথাও যাচ্ছে। তাই এই সুন্দর পার্কের ভেতরে লুকিয়ে থাকা বইগুলি খোঁজার চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে। 

Image

এই ধাঁধার উত্তর দেওয়ার আগে আপনাকে ছবিটি খুবই ভালোভাবে দেখতে হবে, কারণ এই জাতীয় ছবিগুলি দেখতে সহজ হলেও এর সমাধান খুঁজে পাওয়া বেশ কঠিন। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আপনি যত কঠিন ধাঁধার সমাধান করার চেষ্টা করবেন আরও বেশি স্মার্ট হয়ে উঠবেন। এছাড়াও এটি মস্তিষ্কের জন্য একটি ভালো ব্যয়ামও।

Image

যারা ইতিমধ্যেই বইগুলি খুঁজে পেয়েছেন মানতেই হবে তাদের চোখ সত্যি তীক্ষ্ণ এবং তারা জিনিয়াস। অনেক বুদ্ধিমানেরাও সঠিক উত্তর দিতে ব্যর্থ হয়েছেন। কেউ কেউ বলেছেন, ছবিটিতে দুটি বই আছে, আবার কেউ বলেছেন ৩টি। তবে সঠিক উত্তরটি জানার আগে আরেকবার ছবিটি ভালোভাবে লক্ষ্য করুন।

সঠিক উত্তর হল— মোট পাঁচটি বই রয়েছে। মাদুরে বসে থাকা লোকটির হাতে একটি বই। গাছের আড়ালে একটা রয়েছে। পিকনিকের ঝুড়ির ভিতরে একটি বই রাখা আছে। পার্কে ফুলের ঝোপের নিচে একটি বই পড়ে আছে এবং পার্কে ছুটে চলা লোকটির পকেটের মধ্যে একটি রয়েছে।

Image