১০ বছর আগে লেবু জল বিক্রি করতেন, আজ সেই এলাকারই দায়িত্বে রয়েছেন সাব-ইন্সপেক্টর অ্যানি

একসময় যে এলাকায় তিনি লেবু জল ও আইসক্রিম বিক্রি করতেন আজ সেই এলাকারই একজন পুলিশ অফিসার পদে রয়েছেন। ৩২ বছর বয়সী অ্যানি সিবা কেরলের তিরুবন্তপুমের ভারকালা থানার সাব-ইন্সপেক্টর। 

ভারকালা থানার সাব-ইনস্পেক্টর অ্যআনি সিবা।

কলেজে পড়ার সময় পরিবারের অমতে তার বয়ফ্রেন্ডের সাথে থাকতে শুরু করেছিলেন। সন্তানসম্ভবা হয়ে পড়লে তার বয়ফ্রেন্ড ছেড়ে পালিয়ে যায়। এমন কঠিন সময়ে কি করবেন ভেবে পাচ্ছিলেন না, এদিকে বাড়ি ফেরারও কোন উপায় ছিল না। 

অ্যানি জানিয়েছেন, তার সন্তান জন্মানোর পর বাড়িতে ফিরে গিয়েছিলেন কিন্তু তাকে কেউ মেনে নেয়নি। এরপর তার ছেলে শিবসূর্যকে নিয়ে ভাড়া বাড়িতে থাকতে শুরু করেন।

রুজি রোজগারের জন্য তিনি সাবান ও মশলার ব্যবসা শুরু করেছিলেন। এছাড়াও বিমান সংস্থার এজেন্ট হিসেবে কাজ করেন। এমনকি লেবু জল ও আইসক্রিমও বিক্রি করতে যেতেন। এভাবেই অল্প অল্প রোজগার করে সমাজবিদ্যায় স্নাতক হন। 

২০১৪ সালে একটি কোচিং সেন্টারে ভর্তি হন পুলিশের পরীক্ষার জন্য। এদিকে তার ছেলের দায়িত্ব সামলানো থেকে শুরু করে সংসার, তার উপরে চাকরির জন্য পড়াশোনা — এসব নিয়েই চলছিল অ্যানির জীবন।

২০১৬ সালের পুলিশের পরীক্ষায় পাশ করেন এবং চাকরিও পেয়ে যান। এরপর ২০১৯ সালে এসআই পদে পরীক্ষার জন্য বসেন এবং তাতেও পাস করেন। গত ২৫ জুন তিনি সাব-ইন্সপেক্টর পদ পেয়েছেন। এর আগে যে এলাকায় তিনি লেবু জল বিক্রি করতেন আজ সে এলাকারই দায়িত্ব তার হাতে। 

error: Content is protected !!