ক্রিকেট

যারা বলে ধোনির কারণে পার্থিব প্যাটেলের ক্যারিয়ার শেষ, তাদের জবাব দিলেন তিনি নিজেই

ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি অন্যতম। তিনি যে কৃতিত্ব অর্জন করেছেন তা খুবই কম খেলোয়াড়ই পেরেছেন। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মহেন্দ্র সিং ধোনির। এর দুই বছর আগে ভারতীয় দলের আরেক উইকেট রক্ষক পার্থিব প্যাটেলের অভিষেক হয়েছিল।

Patel's advice to Pant: Keep away from opinions, focus on game

মহেন্দ্র সিং ধোনির আসার আগে পার্থিব প্যাটেলকে ভারতীয় দলের নির্বাচকেরা বারবার সুযোগ দিয়েছিলেন, কিন্তু তিনি নিজেকে প্রমাণ করতে পারেন নি এবং বারবার ব্যর্থ হন।

এরপর নির্বাচকেরা দীনেশ কার্তিক, অজয় রাত্রার মতো উইকেটকিপারদেরও দলে অন্তর্ভুক্ত করেছিলেন, তবে তারাও ব্যর্থ হয়। এরপর ধোনিকে সুযোগ দেওয়া হয়েছিল এবং তিনি তার জায়গাটি পুরোপুরি নিশ্চিত করেছিলেন।

M S Dhoni: A Lot Of It Will Always Remain Untold

আকাশ চোপড়ার সাথে ইউটিউব চ্যানেলে কথোপকথনের সময় পার্থিব প্যাটেল একটি বিবৃতিতে জানিয়েছিলেন, “আমাকে অনেকেই বলে, আমি ভুল যুগে জন্মগ্রহণ করেছি। এটা ধোনির যুগ। আমি আগেও বলেছি। তাদের জানতে চাই ধোনি আসার আগেই আমি ভারতীয় দলে যোগদান করি। তবে এটা বলা উচিত হবে না, যে ধোনির কারণেই আমার ক্যারিয়ার সংক্ষিপ্ত হয়ে গেছে।”

এরপর তিনি জানান, “ধোনির কারণেই আমার ক্যারিয়ার সংক্ষিপ্ত হয়ে যায় বলে আমি মানুষের কাছে সহানুভূতি আদায় করবোনা। আমি মনে করি, আমার পারফরম্যান্সের তুলনায় অন্যদের পারফরম্যান্স আরও ভালো ছিল, তাই তারা সুযোগ পায়।”

India A vs New Zealand A, 1st unofficial Test: Parthiv Patel misses, Hamish Rutherford hits ton on Day 2

পার্থিব প্যাটেল আরও বলেন, দীনেশ কার্তিকও ধোনির আগে ভারতীয় দলে এসেছিলেন। আমি যদি সেই সময়ে ভাল কিছু করতে পারতাম তবে কেউ আমাকে সরাতে পারত না। আমার ক্যারিয়ার সংক্ষিপ্ত হলেও কারোর থেকে সহানুভূতি চাইবো না।”

জানিয়ে রাখি, পার্থিব পাটেল জাতীয় দলের হয়ে, ২৫টি টেস্ট ৩৮টি ওডিআই এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যথাক্রমে টেস্টে ৯৩৪, ওডিআইতে ৭৩৬ এবং টি-টোয়েন্টি তে ৩৬ রান করেন। তবে তার একটিও আন্তর্জাতিক শতরান নেই।

error: Content is protected !!