Connect with us

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের একটি ওভারে সর্বোচ্চ রান দিয়েছেন যে পাঁচ বোলার

Cricket

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের একটি ওভারে সর্বোচ্চ রান দিয়েছেন যে পাঁচ বোলার

এক ওভারে ৬টি ছক্কা! এটি দুঃস্বপ্নের চেয়েও খারাপ কোনো বোলারের ক্ষেত্রে। সম্প্রতি, শ্রীলংকার স্পিনার আকিলা ধনঞ্জয়াকে এক ওভারে ৩৬ রান নিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান কায়রন পোলার্ড। যদিও আকিলা ধনঞ্জয়া আগের ওভারে হ্যাটট্রিক করেছিলেন কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়নি। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি দ্বিতীয় বার; যুবরাজের পর এক ওভারে ছয়টি ছক্কা হাঁকান কায়রন পোলার্ড।

আজকের প্রতিবেদনে রয়েছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের একটি ওভারে সর্বোচ্চ রান দিয়েছেন যে পাঁচ বোলার; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) স্টুয়ার্ট ব্রড: ৩৬ রান

10 Years of Yuvraj Singh's Six Sixes! | Read Scoops

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজকে কটুক্তি করেছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। ওই ঘটনার পরের ওভারে বল করতে আসা স্টুয়ার্ট ব্রডকে টানা ছয় বলে ছয় টা ছক্কা হাঁকিয়ে বদলা নিয়েছিলেন পাঞ্জাব পুত্র যুবরাজ সিং। ওই ম্যাচে যুবরাজ সিং ১২ বলে অর্ধশত রান করে বিশ্বরেকর্ড করেন – যা আজও কোন ব্যাটসম্যান এই রেকর্ড ভাঙতে পারেনি।

২) আকিলা ধনঞ্জয়া: ৩৬ রান

Sri Lankan spinner Akila Dananjaya reported for suspect bowling action

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলংকার স্পিনার আকিলা ধনঞ্জয়া একটি ওভারে ৩৬ রান দিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। টি-টোয়েন্টিতে যুবরাজ সিংয়ের পর কায়রন পোলার্ড এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর কৃতিত্ব অর্জন করেন।

৩) শিভম দুবে: ৩৪ রান 

Shivam Dube Opens Up On His Goals In International Cricket

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার শিভম দুবে। নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে এক ওভারে ৩৪ রান দিয়েছিলেন। যদিও এই ওভারটি ভারতের জয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় নি। এই টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল নিউজিল্যান্ডকে ৫-০-তে হোয়াইটওয়াশ করে।

৪) ওয়েন পারনেল: ৩২ রান

South Africa's Wayne Parnell agrees to play PSL matches in Pakistan, signs contract - Home Page

সাউথ আফ্রিকান ফাস্ট বোলার ওয়েন পারনেল এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে জস বাটলার এর মুখোমুখি হয়ে তিনি এক ওভারে ৩২ রান দিয়েছিলেন। 

৫) স্টুয়ার্ট বিন্নি: ৩২ রান 

India announces squad for ICC World Cup 2015: Will Stuart Binny's form decide India's fate? | India.com

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার স্টুয়ার্ট বিন্নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে এক ওভারে ৩২ রান দিয়ে সমালোচনার শিকার হয়েছিলেন। এভিন লুইস তার ওভারে টানা ৫টি ছক্কা মেরেছিলেন। সম্ভবত এই ম্যাচের পর জাতীয় দলে আর কখনোই ফিরতে পারেনি তিনি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top