Connect with us

টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংস খেলে ১,০০০ রান করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

Cricket

টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংস খেলে ১,০০০ রান করেছেন যে পাঁচ ব্যাটসম্যান

রেকর্ড গড়া হয় কেবল ভাঙার জন্য! এতদিন টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ১,০০০ রানের রেকর্ডটি ছিল পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের নামে। এদিন ভারতের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে সবচেয়ে কম ইনিংস খেলে এই কৃতিত্ব অর্জন করলেন ডেভিড মালান। ইংল্যান্ডের এই বাঁহাতি ব্যাটসম্যান ৬৫ রান করতেই ১,০০০ রানের মাইলস্টোন স্পর্শ করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংস খেলে ১,০০০ রান করেছেন যে পাঁচ ব্যাটসম্যান; তালিকায় রয়েছেন দুই ভারতীয়। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) অ্যারন ফিঞ্চ: ২৯ ইনিংস

Australia eyes the T20 World Cup after an unbeaten 2019 and record winning streak - ABC News

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ১৭২ রানের রেকর্ডটি রয়েছে তার নামে। অস্ট্রেলিয়ার এই ওপেনিং ব্যাটসম্যানের ১,০০০ রানের গণ্ডি পার করতে সময় লেগেছিল ২৯টি ইনিংস।

৪) কে এল রাহুল: ২৯ ইনিংস

Stats: KL Rahul completes 4000 runs in the Twenty20 format

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল, যার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি সেঞ্চুরি রয়েছে। রাহুলের ১,০০০ রানের মাইলস্টোন স্পর্শ করতে লেগেছিল ২৯টি ইনিংস।

৩) বিরাট কোহলি: ২৭ ইনিংস

Breathtaking', 'national treasure': Twitter lauds Kohli as India chase down record score against WI

ভারত অধিনায়ক বিরাট কোহলি সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই তার ধারাবাহিকতা বজায় রেখেছেন এবং বর্তমানে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনিই। পরিসংখ্যানের কথা বললে, ১,০০০ রান পূর্ণ করতে বিরাট কোহলি ২৭টি ইনিংস খেলেছিলেন।

২) বাবর আজম: ২৬ ইনিংস

Babar Azam is Pakistan's future captain in all three formats: PCB CEO

এতদিন টি-টোয়েন্টিতে দ্রুততম ১,০০০ রানের রেকর্ডটি বাবর আজমের নামে ছিল। এবার তিনি দ্বিতীয় স্থানে নেমে এলেন। এই বিশেষ কৃতিত্বটি অর্জন করতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ২৬টি ইনিংস লেগেছিল।

১) ডেভিড মালান: ২৪ ইনিংস

Nowhere near guys like Virat Kohli: Dawid Malan | Sports News,The Indian Express

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত পেয়েছেন ডেভিড মালান। মাত্র ২৪টি ইনিংসে দ্রুততম ১,০০০ রানের গণ্ডি পার করেছেন। পরিসংখ্যানের কথা বললে, ডেভিড মালান ৫১.১৫ ব্যাটিং গড় নিয়ে ১,০০৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ১০টি হাফসেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ১০৩ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top