অন্যান্য

আগামী ৭২ ঘণ্টার মধ্যে কালবৈশাখীর চরম বিপর্যয়, জেনে নিন কোন কোন জেলায়

আবহাওয়ার খবর সূত্রে জানা গিয়েছে যে, পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ ও রাজ্য বিহারে প্রবল ঘূর্ণাবর্ত রয়েছে। যার ফলে এই জোড়া ঘূর্ণাবর্তের জন্য প্রচুর জলীয়বাষ্প ঢুকেছে আমাদের রাজ্যে আর তার প্রভাবেই বজ্রপাত সহ প্রবল ঝড়-ঝঞ্ঝা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী দুদিনের মধ্যে।

Six die as nor'wester hits Dhaka

আজ বৃহস্পতিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ ছিল এবং হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী কাল থেকে ঝড়-ঝঞ্ঝা সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহরের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২° সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬° সেলসিয়াস। আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৭-৯১ শতাংশ।

খবর সূত্রে জানা গেছে যে, সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর আগামী ৭২ ঘণ্টার মধ্যে কয়েকটি জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। ভারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়।

Yellow Alert Issued in Some Districts by CMO Kerala

এটাও জানা গিয়েছে যে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর বঙ্গেরজেলা গুলির মধ্যে বিক্ষিপ্তভাবে ঝড়ঝঞ্জা সহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী শনিবারের মধ্যেই আবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। তবে আন্দামানের উপসাগরে যে প্রবল নিম্নচাপের সৃষ্টি হয়েছিল, সেই ঘূর্ণবাত শক্তি হারিয়েছে। এর ফলে স্বস্তিতে রয়েছে ওই দ্বীপপুঞ্জের জনগণ।

error: Content is protected !!