ক্রিকেট

অবসরের পরেও ভারতীয় দলকে গোপনে সাহায্য করে চলেছেন মহেন্দ্র সিং ধোনি

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবদানের কথা কারোরই অজানা নয়। তবে তিনি এখনও সবার অলক্ষ্যে থেকে ভারতীয় দলকে সাহায্য করে চলেছেন। ভারতীয় মিডিয়াম পেসার দীপক চাহার টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম নির্ভরযোগ্য বোলার হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। ধোনির চেন্নাই সুপার কিংস দলের হয়ে খেলা এই ক্রিকেটারই জানিয়েছেন মাহির অবদানের কথা।

These are the kind of players that MS Dhoni prefers according to CSK teammate Deepak Chahar - OrissaPOST

 

বর্তমান ভারতীয় ক্রিকেট দলে একগুচ্ছ ফাস্ট বোলারের সমাহার রয়েছে। তবে প্রত্যেকে যেন একে অপরের থেকে আলাদা। এই প্রসঙ্গে দীপক চাহার বলেন, “আমার লক্ষ্য ছিল মাহি ভাইয়ের দলে খেলা। ওর অধিনায়কত্বে অনেক কিছুই শিখেছি। সে আমাকে দায়িত্ব নিতে শিখিয়েছে।”

IPL 2019: CSK's wins have been built on good starts with the ball and Deepak Chahar is leading it

এরপর তিনি আরও জানান, “আমার খেলার উন্নতি হয়েছে ধোনির সাহায্যেই। চেন্নাই সুপার কিংস দলের আমি পাওয়ার প্লেতে তিন ওভার বল করি। আর সেটা সম্ভব হয়েছে ধোনির জন্যই। মাহি ভাই আমাকে পাওয়ার প্লে বোলার বলে ডাকেন।”

KKR vs CSK, Indian Premier League: Early Collapse Proves Costly For Kolkata Knight Riders As Chennai Super Kings Edge High-Scoring Thriller | Cricket News

টি-টোয়েন্টি ক্রিকেটে সাধারণত পাওয়ার প্লেতে বল করা খুবই কঠিন। এই সময়ে ব্যাটসম্যানরা প্রথম ছয় ওভারে রানের গতিকে অনেকটাই বাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। সেখানে ভারতীয় মিডিয়াম ফাস্ট বোলার দীপাক চাহার ব্যাটসম্যানদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি যেমন রান আটকে রাখতে পারেন তেমনই উইকেটও তুলে নিতে পারেন।

Deepak Chahar's Hat-trick heroics

আসন্ন শ্রীলংকার বিপক্ষে ভারতীয় দলের একাদশে জায়গা পেতে পারেন ‘নতুন সুইঙ্গার কিং’ দীপক চাহার। জানিয়ে রাখি, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে তিনি সেরা বোলিং পারফরম্যান্স দিয়েছিলেন। মাত্র ৭ রানে হ্যাটট্রিকসহ ৬টি উইকেট তুলে নেন – যা একটি বিশ্বরেকর্ড। এছাড়াও তিনি একমাত্র ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাট্রিক করেছেন। 

error: Content is protected !!