ক্রিকেট

বাংলাদেশি ক্রিকেটাররা ইংরেজি বোঝেনা, কোচিং নিয়ে হতাশ হার্সেল গিবস

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান হার্সেল গিবস বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সিলেট থান্ডারের প্রধান কোচ। দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন ব্যাটসম্যান এর সময়টা খুব একটা ভালো যাচ্ছে না কারণ তিনি যে দলের কোচ অর্থাৎ সিলেট থান্ডার এই দলটি এখন পর্যন্ত একটি ম্যাচ জিততে পেরেছে।

Image result for Herschelle Gibbs

শুধু তাই নয়, এখন তিনি প্রকাশও করেছেন যে বাংলাদেশি ক্রিকেটাররা ইংরেজি না বোঝার সমস্যার মুখোমুখিও হচ্ছেন তিনি। হার্শেল গিবস হলেন বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে একটি ওভারে ছয়টি ছক্কা মারেন। ২০০৭ সালের বিশ্বকাপে তিনি নেদারল্যান্ডসের বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা আটটি ম্যাচের মধ্যে সিলেট থান্ডার কেবল একটিতে জিতেছে। মোসাদ্দেক হোসেনের নেতৃত্বে দলটি পয়েন্ট টেবিলের নীচে রয়েছে। হার্শেল গিবস এক সাক্ষাত্কারে বলেছিলেন, “স্থানীয় বেশিরভাগ খেলোয়াড়ই ইংরেজি বোঝেন না।”

তিনি আরো জানিয়েছেন যে, “এমন পরিস্থিতিতে তাদের কাছে আমার বক্তব্য বোঝানো আমার পক্ষে মুশকিল। এটা বিরক্তিকর। আমি যখন তাদের সাথে কথা বলি তখন আমি দেখতে পাচ্ছি যে তারা শুনছে, কিন্তু বুঝতে পারে না। আমি মনে করি খেলার বিষয়ে বোঝাপড়া আরও উন্নত করা দরকার।”

error: Content is protected !!