ক্রিকেট

এশিয়া ও বিশ্ব একাদশের T20 দল ঘোষিত হল, রয়েছেন ৬ জন ভারতীয় ক্রিকেটার

বাংলাদেশের পিতা শেখ মুজিবুর রহমানের শততম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে। এই উদ্যোগটিকে আরও আকর্ষণীয় করে তুলতে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে। বিসিবি দ্বারা নির্বাচিত হওয়া ১৫ জনের এশিয়া একাদশের দলটিতে মোট ৬ জন ভারতীয় খেলোয়াড়ের নাম রয়েছে, যার মধ্যে একজনের নাম এখনও চূড়ান্ত হয়নি।

Image result for Asia versus world XI T20

বিসিবি এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ১৮ ও ২১ শে মার্চ অনুষ্ঠিত দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে। এক প্রতিবেদন অনুসারে, বিরাট কোহলি সহ ৬ জন ভারতীয় খেলোয়াড়কে এতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভারত ছাড়াও বাংলাদেশ থেকে ৪ জন খেলোয়াড়, আফগানিস্তান ও শ্রীলঙ্কার দল থেকে ২ জন করে খেলোয়াড় এবং একজন নেপালি খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে এই দলের অধিনায়ক কে হবেন তা এখনও নিশ্চিত করা হয়নি।

এশিয়া একাদশ দলটি মোট ১৫ জন খেলোয়াড় নিয়ে ঘোষিত হয়েছে, কেএল রাহুল একটি ম্যাচের জন্য উপলব্ধ কারণ তিনি প্রথম ম্যাচের সময় ১৮ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডেতে অংশ নেবেন। একই সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির নাম এখনও নিশ্চিত হয়নি কারণ সেই সময় ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ানডে সিরিজ চলবে। রোহিত শর্মা ফিট থাকলে বিরাট কোহলি দুটি ম্যাচের জন্যই থাকবেন।

Image result for Chris Gayle duplessy

এশিয়া একাদশের পাশাপাশি বিশ্ব একাদশ দলও ঘোষণা করা হয়েছে, যার অধিনায়ক থাকবেন ফাফ ডুপ্লেসিস। দলে মোট ১২ জন সদস্য রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ঝড়ো ব্যাটসম্যান ক্রিস গেইলকেও বিশ্ব একাদশ দলে রাখা হয়েছে।

এশিয়া একাদশ দল: কেএল রাহুল (এক ম্যাচের জন্য), বিরাট কোহলি (এখনও নিশ্চিত নয়), শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, সন্দীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা এবং মুজিব উর রহমান।

বিশ্ব একাদশ দল: অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, ফাফ ডুপ্লেসিস (অধিনায়ক), নিকোলাস পুরান, রস টেইলর, জনি বেয়ারস্টো, কিরন পোলার্ড, আদিল রশিদ, শেল্ডন কট্রেল, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই এবং মিচেল ম্যাকেলেনাঘন।

error: Content is protected !!