অন্যান্য

এই ছবিতে একটি সাপ লুকিয়ে রয়েছে; মাত্র ১% লোক খুঁজে পেতে সক্ষম হয়েছে

সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই অপটিক্যাল ইল্যুশনের নানান ছবি ভাইরাল হয়। এই পোকার ছবি থেকে মানুষের মাথা ঘোরে। অপটিক্যাল ইল্যুশন মানে হল চোখের সাথে প্রতারণা। এই ছবিগুলো দেখে বেশিরভাগ মানুষই বিভ্রান্ত হয়ে পড়েন। এইসব ছবি নিয়ে প্রশ্নের সঠিক উত্তর দিতে কেবল সক্ষম হয়েছেন ১ শতাংশ মানুষ। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে এরকম একটি ছবি। 

In this picture the snake is hidden among the leaves, only 1% of the people  managed to find it, did you see - The India Print : theindiaprint.com, The  Print

ইন্টারনেটে ভাইরাল হওয়া এই ছবিটিকে আপনি অপটিক্যাল ইল্যুশনের নিখুঁত উদাহরণ হিসেবে বিবেচনা করতে পারেন। এই ছবিটিতে একটি সাপ লুকিয়ে রয়েছে। আপনি যদি এই ছবিটিতে ভালোভাবে লক্ষ্য করে দেখেন তবে দেখতে পাবেন যে ছবিটি ঠিক কোথায় লুকিয়ে রয়েছে। এমনকি দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষেরও ছবিতে খুঁজে পেতে সমস্যায় পড়বেন।

কখনো কখনো এমন হয় যে প্রায়ই জিনিসগুলি আমাদের চোখের সামনে ভাসে কিন্তু আমরা দেখতে পাই না। এই ছবির সাথেও তেমনি কিছু আছে যা দেখার পর আপনি বিভ্রান্ত হবেন। যদিও ছবিগুলো আমাদের মস্তিষ্ককে একটি ভালো ব্যায়ামের সুযোগ দেয়। আপনি যদি কারো মন পরীক্ষা করতে চান তবে এই ছবিটি তার জন্য উপযুক্ত।

Optical Illusion: पत्तियों के बीच छिपा है एक सांप, क्या आप बता सकते हैं सही  जवाब? | Optical Illusion: A snake is hiding among the leaves, can you tell  the correct answer?

ছবিটি খুবই স্বাভাবিক তবে এর মধ্যে লুকিয়ে থাকা সাপকে খুঁজে পাওয়া সহজ নয়। এর জন্য আপনাকে আপনার মনের উপর জোর দিতে হবে। তবেই আপনি সঠিক উত্তর দিতে পারবেন। আপনি যদি ১০ সেকেন্ডের মধ্যে ছবিটিতে লুকানো সাপটিকে খুঁজে পান তবে আপনি জিনিয়াস। এখন দেখতে হবে সাপটিকে খুঁজে পাচ্ছেন কিনা। এবার দেখে নেওয়া যাক এই ছবিটিতে সাপটি কোথায় লুকিয়ে রয়েছে।

আপনি যদি ছবিটি দেখেন তবে আপনি পুরো ছবিতে সবুজ পাতা দেখতে পাবেন। এই সবুজ পাতার মাঝে একটি সাপও লুকিয়ে রয়েছে। বেশিরভাগ মানুষই সব খুঁজে পেয়ে অবাক হয়েছেন। কেউ কেউ সাপ দেখেছেন, আবার অনেকে অনেক খোঁজাখুঁজি করার পরেও দেখেননি।

আপনি যদি ছবিটি মনোযোগ সহকারে ভালো করে লক্ষ্য করেন তবে দেখতে পাবেন যে ছবিতে একটি পাতার মাঝে একটি সাপকে উঁকি মারতে দেখা যাচ্ছে। সাপটিও সবুজ রঙের এবং আড়াল হওয়ায় সাপটিকে খুঁজে পাওয়া কঠিন। আপনিও যদি এখনো সাপ না দেখে থাকেন, তাহলে চিন্তার কিছু নেই। আমরা এই ছবিটিতে একটি বৃত্তের মধ্যে সাপটিকে দেখিয়েছি যা আপনি সহজেই দেখতে পাচ্ছেন। 

error: Content is protected !!