৫ ব্যাটসম্যান যারা টেস্ট ক্রিকেটে সর্বাধিক বার ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন

টি-টোয়েন্টি আসার পরে লাল বলের জনপ্রিয়তা কমে গেলেও ক্রিকেটের সেরা ফরম্যাট টেস্ট! ইতিহাস ঘাঁটলে দেখা যায় কয়েকজন ব্যাটসম্যান ছিলেন যারা ২২ গজের স্তম্ভ, তাদের আউট করা সহজ ছিল না। এই তালিকায় একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে স্থান পেয়েছেন বিরাট কোহলি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান, এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:

১) ডন ব্র্যাডম্যান: ১২টি

Sir Don Bradman 112th Birth Anniversary: How Many Test Wickets Did Sir Don  Bradman Take? When Did Don Bradman Score His First Century? And Some Other  FAQs About the Australian Cricketing Legend |

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যান, তিনি টেস্ট কেরিয়ারে ৫২টি ম্যাচে ১২টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, ব্র্যাডম্যান ৯৯.৯৪ গড় নিয়ে ৬,৯৯৬ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৩৩৪।

২) কুমার সাঙ্গাকারা: ১১টি

Kumar Sangakkara, Kumar Sangakkara Sri Lanka, Sri Lanka Kumar Sangakkara, Kumar Sangakkara twitter, twitter Kumar Sangakkara,

বিশ্বের সেরা বাঁহাতি ব্যাটসম্যানের তালিকায় সবার শীর্ষে থাকা কুমার সাঙ্গাকারা, তিনি তার টেস্ট কেরিয়ারে ১৩৪টি ম্যাচে ১১টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, সাঙ্গাকারা ৫৭.৪০ গড় নিয়ে ১২,৪০০ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৩১৯।

৩) ব্রায়ান লারা: ৯টি

Sangakkara And The Titans Of Cricket: Brian Lara | Wisden

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক ব্রায়ান লারা, তিনি তার টেস্ট কেরিয়ারে ১৩১টি ম্যাচে ৯টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, লারা ৫২.৮৮ গড় নিয়ে ১১,৯৫৩ রান করেছেন। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ৪০০*।

৪) ওয়্যালি হ্যামন্ড: ৭টি

Wally Hammond: The 'Self-Taught Cricketer' Who Became A Batting Great

ডন ব্র্যাডম্যানের সমসময়ের ক্রিকেটার ওয়্যালি হ্যামন্ড ৮৫টি টেস্ট ম্যাচে ৭টি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, হ্যামন্ড ৫৮.৪৫ গড় নিয়ে ৭,২৪৯ রান করেছেন। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ৩৩৬*।

৫) বিরাট কোহলি: ৭টি

Day-Night Test: Virat Kohli marks landmark occasion at Eden Gardens with 70th international century | Cricket News – India TV

সর্বাধিক ডাবল সেঞ্চুরি হাঁকানোর লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এখনো পর্যন্ত তিনি ৯৬ টেস্টে হাঁকিয়েছেন ৭টি ডাবল সেঞ্চুরি। পরিসংখ্যানের কথা বললে, কোহলি ৫১.০৯ গড় নিয়ে ৭,৭৬৫ রান করেছেন। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ২৫৪*।