Connect with us

২০২০ আইপিএল: তিনটি রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে ধোনি, আজ কি তা পারবেন?

Cricket

২০২০ আইপিএল: তিনটি রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে ধোনি, আজ কি তা পারবেন?

৪৩৬ দিন পর ২২ গজে ফিরেছেন মহেন্দ্র সিং ধোনি এবং আইপিএলের উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করেছেন কঠিন প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে। তবে তার ব্যাট থেকে কোন রান না এলেও ধোনির নতুন সিঙ্ঘম লুকস সবার দারুণ পছন্দ হয়েছে। প্রতিবারই তাকে নতুন লুকে দেখা গিয়েছে। তবে এবার হেয়ার কাটিং নয়, দাড়ির স্টাইলেই মাতিয়ে দিয়েছেন মাহি।

CSK v MI IPL 2020 - MS Dhoni's new look sends shockwaves on social media

এবার আমিরশাহীর উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে জয়ের সেঞ্চুরির রেকর্ড করেছেন আর এদিকে ধরেছেনও ১০০টি ক্যাচ। তবে আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নামার আগে তিনটি রেকর্ড মহেন্দ্র সিং ধোনির দোরগোড়ায় রয়েছে। চলুন দেখে নেয়া যাক সেই রেকর্ড গুলো কি কি –

১) ৩০০টি ছক্কা:

IPL 2018, RCBvCSK - Yet another finish with a six: Watch MS Dhoni repeat 2011 World Cup final feat

২০০৮ আইপিএল এর শুরু থেকে এখনো পর্যন্ত ১৯১টি ম্যাচে মহেন্দ্র সিং ধোনি হাঁকিয়েছেন ২৯৫টি ছক্কা। আর আজকের ম্যাচে পাঁচটি ছক্কা হাঁকাতে পারলেই ৩০০ ক্লাবে ঢুকে পড়বেন সিএসকে অধিনায়ক। ভারতীয়দের মধ্যে ৩০০টি ছক্কা হাঁকানোর নজির রয়েছে রোহিত শর্মা (৩৬১) ও সুরেশ রায়নার (৩১১)।

২) সর্বাধিক ক্যাচ:

IPL 2018 CSK vs KXIP Match 56: Dhoni set world record to take 144 catches in T-20 | Witty Gossip

গত ম্যাচেই ১০০টি ক্যাচ ধরার মাইলস্টোন স্পর্শ করেছেন মহেন্দ্র সিং ধোনি। এদিন রাজস্থানের বিরুদ্ধে আর মাত্র তিনটে ক্যাচ ধরলেই সুরেশ রায়নাকে (১০২) ছাপিয়ে যাবেন মাহি। এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন দীনেশ কার্তিক।

৩) উইকেট রক্ষক হিসেবে ১০০টি ক্যাচ: 

IPL 2020: MS Dhoni sends social media into a frenzy with his new beard look- The New Indian Express

মহেন্দ্র সিং ধোনি উইকেটকিপার হিসেবে এখনো পর্যন্ত ৯৬টি ক্যাচ নিয়েছেন। আর আজ চারটে ক্যাচ নিতে পারলেই উইকেটকিপার হিসেবে সেঞ্চুরি করবেন। তবে উইকেটকিপার হিসেবে সর্বাধিক ক্যাচ নিয়েছেন কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক (১০১)।

Continue Reading
Click to comment

Trending ..

To Top