Connect with us

২০২০ আইপিএল: ৪ বিদেশি খেলোয়াড় যারা সম্ভবত তাদের শেষ আইপিএল খেলছেন

Cricket

২০২০ আইপিএল: ৪ বিদেশি খেলোয়াড় যারা সম্ভবত তাদের শেষ আইপিএল খেলছেন

শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল, যেখানে ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়রা সুযোগ পেয়ে থাকেন। ২০০৮ সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে বেশকিছু নামিদামি বিদেশি ক্রিকেটার পরিচিতি পেয়েছেন। তবে বয়স একটা সময়ে সকলকেই থামিয়ে দেয়। তবে কোনো কোনো খেলোয়াড়ের ক্ষেত্রে বয়স কেবল মাত্র একটি সংখ্যা। সম্ভবত কয়েকজন বিদেশি ক্রিকেটার এবারে তাদের শেষ আইপিএল খেলছেন। চলুন দেখে নেওয়া যাক – 

১) ডেল স্টেন: রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু 

IPL 2019: RCB pacer Dale Steyn ruled out of the remainder of IPL due to a  shoulder injury

একসময় বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানেরা যার বল খেলতে ভয় পেত সেই ডেল স্টেইনের সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। চলতি টুর্ণামেন্টে এই ৩৭ বছর বয়সি ফাস্ট বোলারের পারফরম্যান্স অতি দুর্বল। এখনো পর্যন্ত তিনি ৯৪ ম্যাচে ৯৭ টি উইকেট পেয়েছেন। তার সেরা বোলিং পারফরম্যান্স হল ৩-৮ উইকেট।

২) ক্রিস গেইল: কিংস ইলেভেন পাঞ্জাব

IPL 11: Chris Gayle hundred helps Kings XI Punjab halt Sunrisers  Hyderabad's winning streak

বয়স বাড়ার সাথে সাথে ক্রিকেটাররা যেমন দুর্বল হয়ে পড়েন ঠিক তার উল্টো “ইউনিভার্স বস” ক্রিস গেইল। বয়স ৪০ পেরোলেই তিনি তার দানবীয় চেহারা নিয়ে আরো শক্তিশালী হয়ে উঠেছেন। তবে চলতি টুর্ণামেন্টে এখনো খেলার সুযোগ পাননি। তবে ১২৫ ম্যাচে ১৫১ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৮৪ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ২৮টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৭৫ রান। 

৩) শেন ওয়াটসন: চেন্নাই সুপার কিংস

IPL 2018 Final - CSK v/s SRH: Here's what Shane Watson thought after  playing ten consecutive dot balls

শেন ওয়াটসন আইপিএলের ইতিহাসে দুইবার সর্বাধিক মূল্যবান প্লেয়ার জিতেছেন। ২০১৮ সালে ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করে সিএসকে দলকে চ্যাম্পিয়ন করেন এবং ২০১৯ সালের ফাইনালেও সিএসকেকে প্রায় জয়ের মুখে এনে দিয়েছিলেন। এই ৩৯ বছর বয়সি অস্ট্রেলিয়ান ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তিনি এখন আর অলরাউন্ডার নন, বোলিং না করার কারনে। এছাড়াও তার সময়টা খুব একটা ভাল যাচ্ছেনা। এই সমস্ত কারণে হয়তো শীঘ্রই আইপিএলকে বিদায় জানাতে পারেন। 

৪) ইমরান তাহির: চেন্নাই সুপার কিংস

IPL 2019: Imran Tahir, Suresh Raina star as CSK defeat KKR to extend lead  at top of the table

ইমরান তাহির উইকেট নেওয়ার পর মাঠের চারপাশে দৌড়াতে কখনো ক্লান্ত হয় না, তবে এ বছর এখনো পর্যন্ত হলুদ জার্সি গায়ে খেলার সুযোগ পাননি। এই ৪১ বছর বয়সি লেগস্পিনার নিয়মিত উইকেট নিয়েছেন এবং তার মধ্যে এখনো সেই দক্ষতা রয়েছে তবে প্রশ্ন ওঠে তার ফিটনেস নিয়ে। সম্প্রতি ওডিআই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন, তাই খুব শীঘ্রই টি-টোয়েন্টিকেও তিনি বিদায় জানাতে পারেন। সেই হিসাবে এই বছরই তার শেষ আইপিএল হতে পারে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top