ক্রিকেট

উড়ন্ত ক্যাচ নিয়ে ঋদ্ধিমান সাহা সকলের প্রশংসায় পঞ্চমুখ হলেন, ভাইরাল হলো ভিডিও

কলকাতায় দিনরাত এর ঐতিহাসিক টেস্টে প্রথম দিনেই বাজিমাত করলো ভারতীয় দল। টসে জিতে বাংলাদেশ অধিনায়ক ব্যাট করার সিদ্ধান্ত নিলে ভারতীয় আগুন পেসার এর সামনে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায় তাদের দল। আর তারই মাঝে মাহমুদুল্লাহর রিয়াদের একটি অসাধারণ ক্যাচ নিলেন বঙ্গসন্তান ঋদ্ধিমান সাহা। এটাকে একেবারেই সাধারণ ক্যাচ বলা যায় না, দ্বিতীয় স্লিপ থাকতেও তার আগেই চিতা বাঘের মতো ঝাঁপিয়ে ক্যাচ নিয়ে তিনি এখন প্রশংসায় পঞ্চমুখ।

Image

ঋদ্ধিমান সাহা এই ক্যাচটি না ধরলে হয়তো সেকেন্ড স্লিপে দাঁড়িয়ে থাকা বিরাট কোহলির হাতে পৌঁছানোর আগেই বলটি মাটিতে পড়ে যেত। হয়তো রিদ্ধি ওই কাজটির গতিবিধি বুঝতে পেরেই তিনি ঝাঁপিয়ে পড়েন। একেবারে মাটির ছুঁই ছুঁই অবস্থায় দলটিকে তিনি তালুবন্দি করলেন। এরপরই তিনি তার সতীত্বের প্রশংসায় পঞ্চমুখ হলেন এবং তাকে নিয়ে সকলেই আনন্দে মাতলেন।

ভিডিও দেখুনঃ দ্বিতীয় স্লিপের ওপর ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন রোহিত শর্মা (ভিডিও)

এই ঘটনাটি ঘটে যখন কুড়ি তম ওভারে (১৯.৪) বল করছিলেন ইশান্ত শর্মা। মাহমুদুল্লাহ এর ব্যাটের কিনারায় লেগে সেকেন্ড স্লিপের দিকে বলতে যাচ্ছিল। আর সেখানেই ঝাঁপিয়ে পড়েন ঋদ্ধিমান সাহা। কেউ হয়তো ভাবতেই পারেনি এই ক্যাচটি তিনি তালুবন্দী করতে পারবেন। খুবই দ্রুত গতিতে তিনি বলটিকে লক্ষ্য করে ঝাঁপিয়ে পড়েন এবং সফল হন।

Image

বাংলাদেশের প্রথম থেকে উইকেট দ্রুত পড়তে থাকলে, ১২ ওভারে ব্যাট করতে এসেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশকে একটি ভালো স্কোরে পৌঁছে দেওয়ার জন্য তিনি যথেষ্ট হবে ডিফেন্স মুডে ব্যাট করতে থাকেন। কিন্তু শেষ পর্যন্ত তার এই লড়াকু ইনিংস খুব অল্প রানে শেষ হয়ে যায়। ইশান্ত শর্মার বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তার ব্যাট থেকে এসেছে মাত্র ৬ টি রান (২১ বল)। তখন বাংলাদেশের স্কোর হয়ে যায় ৬০ রান ৬ উইকেটে।

Image

শেষ পর্যন্ত বাংলাদেশ ১০৬ রানে গুটিয়ে যায়। গোলাপি বল হাতে ইশান্ত শর্মা পেয়েছেন পাঁচটি উইকেট, মোহাম্মদ সামি দুটি এবং উমেশ যাদব তিনটি উইকেট দখল করেছেন। এদিকে ভারত প্রথম দিনের শেষে সংগ্রহ করেছে ১৭৪ রান তিনটি উইকেট হারিয়ে। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৫৫*) এবং অজিঙ্কা রাহানে (২৩*)।

চলুন দেখে নিন সেই ভিডিওটি –

error: Content is protected !!