Connect with us

কোনদিন মদ, সিগারেটের কোম্পানির হয়ে বিজ্ঞাপন করেননি কেন? জানালেন শচীন

Cricket

কোনদিন মদ, সিগারেটের কোম্পানির হয়ে বিজ্ঞাপন করেননি কেন? জানালেন শচীন

ক্রিকেটের যিনি ঈশ্বর নামে পরিচিত, তিনি তার ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে কখনোই কলঙ্কের এতোটুকু দাগ দেননি। বাইশ গজের যেমন অসাধারণ ছিলেন ঠিক তার ব্যক্তিত্ব ততটাই সুন্দর। তিনি জীবনে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপন করেছেন কিন্তু কখনোই মদ বা সিগারেট কোম্পানির হয়ে কখনোই বিজ্ঞাপন প্রচার করেনি। কিন্তু কেন? তা এদিন তামাক বিরোধী দিবসে জানালেন সচিন তেন্ডুলকর।

Sachin Tendulkar provides financial support to 4,000 ...

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও চাইলে মোটা অংকের অর্থ নিয়ে সিগারেট বা মদ কোম্পানির বিজ্ঞাপন করতে পারতেন। কিন্তু এমনটা কখনোই করতে দেখা যায়নি শচীন টেন্ডুলকারকে। তিনি জানিয়েছেন, খেলা ছাড়ার পরে তাকে একটি নামী মদ প্রস্তুতকারক সংস্থা ২০ কোটি টাকার অফার দিয়েছিল। কিন্তু তাতে রাজি হননি মাস্টার ব্লাস্টার।

তার ব্যাটেও কখনোই এজাতীয় কোম্পানির বিজ্ঞাপন দেখা যায়নি এমনকি তিনি তামাকজাত দ্রব্য থেকেও নিজেকে বহু দূরে সরিয়ে রেখেছেন। কারণ তার বাবা একদিন তাকে বলেছিল, তামাকজাত দ্রব্য যেন তাকে কোনদিন স্পর্শ না করতে পারে। তাই সেই কথাগুলোই আজও অক্ষরে অক্ষরে মেনে চলেন তিনি।

Sachin Tendulkar timeline: All you need to know about the Little ...

শচীন টেন্ডুলকার জানিয়েছেন, যখন ক্রিকেট খেলতাম প্রায় সব রকম তামাকজাত কোম্পানিগুলি আমাদের দিয়ে বিজ্ঞাপন করার মুখিয়ে থাকতো। কিন্তু যে দ্রব্যগুলি সমাজ ও স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর সেগুলির অঙ্গ কখনোই হয়ে উঠতে চাইনি। তাই খেলা ছাড়ার পরেও এমন কুপ্রস্তাবে কখনই সাড়া দিই নি।

বলিউডের অভিনেতা অক্ষয় কুমারের মতোই শচীন টেন্ডুলকারের লাইফ স্টাইল। তিনিও কখনোই তামাকজাত বিজ্ঞাপনের মুখোমুখি হননি। কোন ক্রীড়াবিদদের চেয়ে কোন অংশে কম নন তিনি। রাত ন’টা বাজলে তাকে আর কোন পার্টিতে দেখতে পাওয়া যায় না আর সূর্যোদয়ের আগেই ঘুম থেকে ওঠার অভ্যেসও রয়েছে তার।

Continue Reading
Click to comment

Trending ..

To Top