Connect with us

News

করোনা ভাইরাস কবে বিদায় নেবে? বিশেষজ্ঞদের রিপোর্টে অশনি সংকেত

করোনা আতঙ্কে সারা বিশ্ব এখন জর্জরিত। ইতিমধ্যে বহু মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এইমাত্র ভাইরাস। এমন পরিস্থিতিতে মানুষ কিভাবে রক্ষা পেতে পারে সেই নিয়ে বিশেষজ্ঞদের দিনরাত গবেষণা চলছে, কিন্তু তাতেও কোন সুখবর দিতে পারছে না, বরং দুঃসংবাদই শোনাচ্ছেন বিজ্ঞানীরা।

BBB warns about face mask cons amidst coronavirus outbreak | WSET

বিশেষজ্ঞদের নতুন রিপোর্ট অনুযায়ী জানা গেছে, এই ভাইরাসের দাপট প্রায় দুই বছর চলতে পারে। আমেরিকার মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের একদল বিশেষজ্ঞদের গবেষণায় এই তথ্য উঠে এসেছে। তবে আশঙ্কার কথা বলা হয়েছে যে, বিনা উপসর্গতেই মানব শরীরে এই ভাইরাস সংক্রমণ ঘটাতে পারে।

ওই বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে আরো বলা হয়েছে যে, যতক্ষণ না পর্যন্ত বিশ্বের দুই-তৃতীয়াংশ মানুষের মধ্যে এই রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠছে ততক্ষণ পর্যন্ত এই ভাইরাসকে কোনভাবেই নিয়ন্ত্রণে আনা যাবে না। আর তাতেই বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

Scientists Are A New Force In The Freelance Revolution: Meet Kolabtree

বিশেষজ্ঞদের নতুন রিপোর্ট অনুযায়ী আগামী দুই বছরের জন্য এই ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচার জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে। কারণ এই মুহূর্তে সারা বিশ্বে করোনা ভ্যাকসিন আবিষ্কার নিয়ে জোর কদমে গবেষণা চলছে। তবে এখনো পর্যন্ত বিজ্ঞানীদের হাতে কোন ভালো ফলাফল নেই।

জানিয়ে রাখি, এই মহামারীর কবলে পড়ে বিশ্বের প্রায় ৩৪ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে প্রায় ২ লক্ষ ৪০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে। আর এই সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ১১ লক্ষের কাছাকাছি মানুষ।

Continue Reading
Click to comment

Trending ..

To Top