Connect with us

Cricket

এই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান টেস্টে সেঞ্চুরি করলে কখনো হারেনি টিম ইন্ডিয়া

বর্তমানে ভারতের টেস্ট দল অন্যান্য টিমের চেয়ে অনেক বেশি শক্তিশালী হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বর রাঙ্কে রয়েছে ভারতীয় দল। তবে কয়েকজন ভারতীয় ব্যাটসম্যান ছিলেন যাদের সেঞ্চুরিতে একটিও ম্যাচ ভারতীয় দল অথবা কখনোই পরাজয়ের মুখোমুখি হতে হয়নি।

চলুন সেই পাঁচ ভারতীয় ব্যাটসম্যান সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) মহেন্দ্র সিং ধোনি: ৬টি সেঞ্চুরি

Image result for ms dhoni test century

প্রাক্তন ভারতীয় অধিনায়ক ধোনি ভারতের হয়ে ৯০টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৬টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে এই ৬টি সেঞ্চুরিতে ভারতীয় দল ৪টিতে জয় পেয়েছে এবং বাকি ২টি ম্যাচ ড্র করেছে। এর ফলে মহেন্দ্র সিং ধোনির সেঞ্চুরিতে একটিও পরাজয়ের মুখোমুখি হতে হয়নি ভারতীয় দলকে। 

৪) গৌতম গম্ভীর: ৯টি সেঞ্চুরি

Twitter Reactions: Gautam Gambhir returns to the Test squad after ...

গৌতম গম্ভীর ছিলেন ভারতীয় দলের দুর্দান্ত বাঁহাতি ব্যাটসম্যান। ওপেনার হিসেবে তিনি সাফল্য লাভ করেন। তিনি তার টেস্ট ক্যারিয়ারে ৫৮টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে রয়েছে ৯টি সেঞ্চুরি। তবে এই ৯টি সেঞ্চুরির দৌলতে ভারতীয় দল ৪টি ম্যাচ জিতেছে এবং বাকি ৫টিতে ড্র হয়।

৩) অজিঙ্কা রাহানে: ১১টি সেঞ্চুরি

Ajinkya Rahane ends 10-month century drought with calculated ton ...

এই তালিকায় রয়েছেন বর্তমান টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে, যিনি এখন পর্যন্ত ৬৫টি টেস্ট ম্যাচে ১১টি সেঞ্চুরি করেছেন। এই ১১টি সেঞ্চুরির মধ্যে ভারতীয় দল ৬টি ম্যাচ জিতেছে এবং ৫ টিতে ড্র হয়।

২) সৌরভ গাঙ্গুলী: ১৬টি সেঞ্চুরি

Image result for Sourav Ganguly test century

টেস্ট ক্রিকেটের অন্যতম সফল ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভারতের হয়ে ১১৩টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে রয়েছে ১৬টি সেঞ্চুরি। এই ১৬টি সেঞ্চুরির দৌলতে ভারতীয় দল ৪টিতে জয় পায় এবং বাকি ১২টি ম্যাচ ড্র হয়। 

গুন্ডাপ্পা বিশ্বনাথ: ১৪টি সেঞ্চুরি

Ten Things Know About Gundappa Viswanath On His Birthday- Inext Live

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গুন্ডাপ্পা বিশ্বনাথ ভারতের হয়ে ৯১টি টেস্ট ম্যাচ খেলেছিলেন, এই সময়ে তিনি ১৪টি সেঞ্চুরি করেন এবং আর সমস্ত ম্যাচ জিতেছিলেন। তাঁর সেঞ্চুরি ভারতীয় দলের জয়ের জন্য ১০০% গ্যারান্টি হিসাবে বিবেচিত হতো। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top